Muntakhab Hadith

 
 
SIFAT
Ikram-ul-Muslim  
SECTION
Excellence of Conduct  
Type
Hadith  
SERIAL NUMBER
45  
الحديث فى العربى
عَنْ أَبِى الدَّرْدَاءِ رَضِىَ اللهُ عَنْهُ عَنِ النَّبِىِّ ﷺ قَالَ : مَامِنْ شَىْءٍ أَثْقَلُ فِىْ الْمِيْزَانِ مِنْ حُسْنِ الْخُلُقِ . ( رواه ابودؤد ، باب فى حسن الخلق ، رقم : )  
হাদিস বাংলা
হযরত আবু উমামাহ রদিয়াল্লহু আ’নহু (أبىْ أمامة رضى الله عنْه) বর্ণনা করেন যে, রসুলুল্লহ সল্লাল্লহু আ’লাইহি ওয়া সাল্লাম এরশাদ করিয়াছেন, আমি ঐ ব্যক্তির জন্য জান্নাতের কিনারায় একটি ঘরের জিম্মাদারী লইতেছি, যে হকের উপর থাকিয়াও ঝগড়া ছাড়িয়া দেয়, ঐ ব্যক্তির জন্য জান্নাতের মধ্যখানে একটি ঘরের জিম্মাদারী লইতেছি, যে ঠাট্টা বিদ্রুপের মধ্যেও মিথ্যা কথা বলে না আর ঐ ব্যক্তির জন্য জান্নাতের সর্বোচ্চ স্তরে একটি ঘরের জিম্মাদারী লইতেছি, যে নিজের চরিত্রকে ভাল বানাইয়া লয়। (আবু দাউদ)   
HADITH ENGLISH
Abu Umamah Radiyallahu 'anhu narrates that Rasullullah Sallallahu 'alaihi wasallam said: I guarantee an abode on the boundary of Paradise for him who gives up a quarrel, even if he is right; and an abode in the centre of Paradise for him who abandons lying, even if it is for the sake of fun; and an abode in the highest grade of Paradise for him who excels in good conduct. (Abu Dawud)  
 
 
 
previous   Next