Muntakhab Hadith

 
 
SIFAT
Ilm and Dhikr  
SECTION
Du'a  
Type
Hadith  
SERIAL NUMBER
332  
الحديث فى العربى
عَنْ عَائِشَتَ رَضِىَ اللهُ عَنْهَا أَنَّ رَسُوْلَ اللهِ ﷺ أَمَرَ هَا أَنْ تَدَعُوَ بِهٰذَا الدُّعَاءِ : اللهُمَّ إِنِّىْ أَسْأَلُكَ مِنَ الْخَيْرِ كُلِّهِ عَاجِلِهِ وَآجِلِهِ مَا عَلِمْتُ مِنْهُ وَمالَمْ أَعْلَمْ وَأَعُوْذُبِكَ مِنْ شَرِّ كُلِّهِ عَاجِلِهِ مَا عَلِمْتُ مِنْهُ وَمَالَمْ أَعْلَمْ وَأَسْأَلُكَ الْجَنَّةَ وَمَاقَرَّبَ إِلَيْهَا مِنْ إِلَيْهَا مِنْ قَوْلٍ أَوْ عَمَلٍ وَأَعُوْذُبِكَ مِنَ النَّارِ وَمَا قَرَّبَ إِلَيْهَا مِنْ قَوْلٍ أَوْ عَمَلٍ ، وَأَسْأَلُكَ خَيْرَ مَا سَأَلَكَ عَبْدُكَ وَرَسُوْلُكَ مُحَمَّدٌ ﷺ وَأَعُوْذُ بِكَ مِن شَرِّ مَا اسْتَعَاذَ بِكَ عَنْهُ عَبْدُكَ وَرَسُوْلُكَ مُحَمَّدٌ ﷺ وَأَسْأَلُكَ مَا قَضَيْتَ لِىْ مِنْ أَمْرٍ أَنْ تَجْعَلَ عَاقِبَتَهُ رُشْدًا . ( رواه الحاكم زقال : هذا حديث صحيح الا سنادولم يخرجاهووافقه الذهبى : )  
হাদিস বাংলা
হযরত আয়েশা (রাযিঃ) বলেন , রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আমাকে বলিয়াছেন, তুমি এই শব্দ গুলি দ্বারা দোয়া কর - অর্থ হে আল্লাহ! আমি সর্ব প্রকার কল্যাণ যাহা শীঘ্র লাভ হয়, যাহা দেরিতে লাভ হয়, যাহা আমি জানি ও যাহা আমি জানিনা এই সবকিছু আপনার নিকট চাহিতেছি। আর আমি সর্বপ্রকার মন্দ যাহা শীঘ্র অথবা দেরীতে আগমন করে, যাহা আমি জানি এবং যাহা আমি জানিনা এই সবকিছু হইতে আপনার পানাহ চাহিতেছি। আমি আপনার নিকট জান্নাত এবং প্রত্যেক ঐ কথা ও কাজের সওয়াল করিতেছি যাহা জান্নাতের নিকটবরতী করিয়া দেয় । আমি আপনার নিকট জাহান্নাম হয়তে এবং প্রতোক ঐ কথা ও কাজ হইতে পানাহ চাহিতেছি যাহা জাহান্নামের নিকটবতী করিয়া দেয়। আমি আপনার নিকট সমস্ত কল্যাণ চাহিতেছি যেগুলি আপনার বান্দা ও রাসূল মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম চাহিয়াছেন। আমি আপনার নিকট প্রত্যেক ঐ মন্দ বিষয় হইতে পানাহ চাহিতেছি যাহা হইতে আপনার বান্দা ও রাসূল মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম পানাহ চাহিয়াছেন। আমি আপনার নিকট দরখাস্ত করিতেছি যে, যাহা কিছু আপনি আমার বিষয়ে ফয়সালা করেন উহার পরিণাম আমার জন্য ভাল করিয়া দিন।(মুস্তাদরাকে হাকেম)   
HADITH ENGLISH
A'ishah Radiyallahu 'anha narrates that Rasullullah Sallallahu 'alaihi wasallam commanded her to supplicate with this Du'a: O Allah I ask You of every good, which may come soon or which may come later, which I know or which I do not know; and I seek refuge in You from every evil; which may come soon or which may come later, which I am aware of or which I know not; and I ask you for Paradise, and of every word and deed that may bring me close to it; and I seek refuge from Hell-Fire, and of every word and every deed that may bring me close to it. And I ask of You every good, which Your slave and Messenger Muhammad Sallallahu 'alaihi wasallam asked from You, and I seek refuge from every evil, from which Your slave and Messenger Muhammad Sallallahu 'alaihi wasallam sought refuge in You, and I ask of You that whatever You decree for me, make its outcome good for me. (Mustadrak Hakim)  
 
 
 
previous   Next