Muntakhab Hadith

 
 
SIFAT
Ilm and Dhikr  
SECTION
Du'a  
Type
Hadith  
SERIAL NUMBER
317  
الحديث فى العربى
عَنْ عُمَرَ بْنِ الْخَطَّابِ رَضِىَ اللهُ عَنْهُ قَالَ : سَمِعْتُ رَسُوْلَ اللهِ ﷺ يَقُوْلُ : مِنْ لَبِسَ ثَوْبًا جَدِيْدًا فَقَالَ : الْحَمْدُ لِلهِ الَّذِىْ كَسَانِىْ مَا أُوَارِىْ بِهِ عَوْرَتِىْ وَأَتَجَمَّلُ بِهِ فِىْ حَيَاتِىْ ، ثُمَّ عَمَدَ إِلَى الثَّوْبِ الَّذِىْ أَخْلَقَ فَتَصَدَّقَ بِهِ كَانَ فِىْ كَنَفِ اللهِ وَفِىْ حِفْظِ اللهِ وَفِىْ سِتْرِ اللهِ حَيًّا وَمَيِّتًا . ( رواه التر مذى ، وقال : هذا حديث غريب ، احاديث شتى من ابواب الدعوات ، رقم : )  
হাদিস বাংলা
হযরাত ওম্র ইবনে খাওাব (রাযিঃ) বলেন, আমি রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে এই এরশাদ করিতে শুনিয়াছি যে, যে ব্যক্তি নতুন কাপড় পরিধান করিয়া এই দোয়া পড়ে-অর্থঃ সমস্ত প্রশংসা আল্লাহ তায়ালার জন্য যিনি আমাকে কাপর পরিধান করাইয়াছেন, এই কাপড় দ্বারা আমি আমার ছতর ঢাকি এবং আপন যিন্দেগীতে উহা দ্বারা সাজসজ্জা হাসিল করি। অতঃপর পুরাতন কাপড় সদকা করিয়া দেয় সে জীবনে ও মরনের পরে সর্বাবস্থায় আল্লাহ তায়ালার হেফাজত ও নিরাপত্তায় থাকিবে এবং তাহার গুনাহের উপর আল্লাহ তায়ালা পর্দা ফেলিয়া রাখিবেন।(তিরমিযী)   
HADITH ENGLISH
Umar ibn Khattab Radiyallahu 'anhu narrates: I heard Rasullullah Sallallahu 'alaihi wasallam saying: He who puts on new clothes and says (the following words), then takes the old garment and gives it as Sadaqah, he will be in Allah's protection and guardianship, and Allah will hide his sins from others during his life time and after his death. Praise be to Allah, who has clothed me to cover my nakedness, and adorned me in my lifetime. (Tirmidhi)  
 
 
 
previous   Next