Muntakhab Hadith

 
 
SIFAT
Ilm and Dhikr  
SECTION
Du'a  
Type
Hadith  
SERIAL NUMBER
305  
الحديث فى العربى
عَنْ عَبْدِ اللهِ بْنِ مَسْعُوْدٍ رَضِىَ اللهُ عَنْهُ قَالَ : قَالَ رَسُوْلُ اللهِ ﷺ : مَنْ نَزَلَتْ بِهِ فَاقَةٌ فَأَنْزَ لَهَا بِالنَّاسِ لَمْ تُسَدَّ فَاقَتُهُ ، وَمَنْ نَزَلَتْ بِهِ فَاقَةٌ فَأَنْزَلَهَا بِاللهِ فَيُوْشِكُ اللهُ لَهُ بِرِزْقٍ عَاجِلٍ أَوْآجِلٍ . ( رواه التر مذى وقال : هذا حديث حسن صحيح غر يب ، باب ما جاءفى الهم فى الدنياوحبها ، رقم : )  
হাদিস বাংলা
হযরত আবদুল্লাহ ইবনে মাসউদ (রাযিঃ)হইতে বর্ণত আছে যে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিয়াছেন, যাহার উপর অভাবের অবস্থা আসিয়া পড়ে আর সে উহা দূর করার জন্য লোকদের নিকট চায় তাহার অভাব দূর হইবে না। আর যে ব্যক্তির উপর অভাবের অবস্থা আসিয়া পড়ে, আর সে উহা দূর করার জন্য আল্লাহ তায়ালার নিকট চায়, আল্লাহ তায়ালা দ্রুত তাহার রুজীর ব্যবস্থা করিয়া দেন । সঙ্গে সঙ্গে পাইয়া যাইবে অথবা কিছু পরে পাইবে।(তিরমিযী)   
HADITH ENGLISH
Abdullah ibn Mas'ud Radiyallahu 'anhu narrates that Rasullullah Sallallahu 'alaihi wasallam said: He who is afflicted by hunger, and he begs people, this will not remove his hunger. And he who is afflicted by hunger, and he begs Allah, Allah shall provide him the means of his subsistence, reaching him sooner or later.(Tirmidhi)  
 
 
 
previous   Next