Muntakhab Hadith

 
 
SIFAT
Ilm and Dhikr  
SECTION
Du'a  
Type
Hadith  
SERIAL NUMBER
299  
الحديث فى العربى
عَنْ أُمِّ سَلَمَةَ رَضِىَ اللهُ عَنْهَا قَالَتْ : مَا خَرَجَ رَسُوْلُ اللهِ ﷺ مِنْ بَيْتِىْ قَطُّ إِلاَّ رَفَعَ طَرْفَهُ السَّمَاءِ فَقَالَ : اللهُمَّ إِنِّىْ أَعُوءذُبِكَ أَنْ أَضِلَّ أَوْ أُضَلَّ أَوْ أَزِلَّ أَوْلَّ أَوْ أَظْلِمَ أَوْ أُظْلَمَ أَوْ أَجْهَلَ أَوْيُجْهَلَ عَلَىَّ . ( رواه ابوداؤد ، باب ما يقول اذا خرج من بيته ، رقم : )  
হাদিস বাংলা
হযরত উম্মে সালামা (রাযিঃ) বর্ণনা করেন যে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম যখনই আমার ঘর হইতে বাহির হইতেন আসমানের দিকে দৃষ্টি উঠাইয়া এই দোয়া পড়িতেন- ………………………….. অর্থঃ আয় আল্লাহ, আমি আপনার নিকট এই ব্যাপারে পানাহ চাহিতেছি যে, আমি পথভ্রষ্ট হইয়া যায় অথবা আমাকে পথভ্রষ্ট করা হয় অথবা সরলপথ হইতে পদস্খলিত হই বা পিছলাইয়া যাই অথবা আমাকে পদস্খলিত করা হয় বা পিছলাইয়া দেওয়া হয় অথবা আমি জুলুম করি অথবা আমার উপর জুলুম করা হয় অথবা আমি অজ্ঞতাবশতঃ খারাপ আচরণ করি অথবা আমার সহিত অজ্ঞতাবশতঃ খারাপ আচরণ করা হয় । (আবু দাউদ)   
HADITH ENGLISH
Umme Salamah Radiyallahu 'anha narrates that never did Rasullullah Sallallahu 'alaihi wasallam leave my house, except that looking towards the sky, he said: O Allah! I seek refuge in You that I may go astray, or be caused to go astray, or slip (from the straight path) or be made to slip (from the straight path), or indulge in excesses, or be made to indulge in excesses, or that I may ill-treat in ignorance, or be ill-treated in ignorance. (Abu Dawud)  
 
 
 
previous   Next