Muntakhab Hadith

 
 
SIFAT
Ilm and Dhikr  
SECTION
Du'a  
Type
Hadith  
SERIAL NUMBER
297  
الحديث فى العربى
عَنْ أَبِىْ مَالِكٍ الأَشْعَرِىِّ رَضِىَ اللهُ عَنْهُ قَالَ : قَالَ رَسُوْلُ اللهِ ﷺ إِذَا وَلَجَ الرَّجُلُ بَيْتَهُ فَلْيَقُلْ : اللهُمَّ إِنِّىْ أَسْأَلُكَ خَيْرَ الْمَوْلِجِ وَخَيْرَ الْمَخْرَجِ ، بِسْمِ اللهِ وَلَجْنَا ، وَبِسْمِ اللهِ خَرَجْنَا ، وَعَلَى اللهِ رَبِّنَا تَوَكَّلْنَا ، ثُمَّ لِيُسَلِّمْ عَلىٰ أَهْلِهِ . ( رواه ابوداؤد ، باب ما يقول الرجل اذا دخل بيته ، رقم : )  
হাদিস বাংলা
হযরত আবু মালেক আশআরী (রাযিঃ) বর্ণনা করেন যে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিয়াছেন, যখন কোন ব্যক্তি ঘরে প্রবেশ করে তখন এই দোয়া পড়িবে-………………. অর্থঃ ‘আয় আল্লাহ, আমি আপনার নিকট ঘরে প্রবেশের ও ঘর হইতে বাহির হওয়ার কল্যাণ কামনা করি । অর্থাৎ আমার ঘরে প্রবেশ করা ও ঘর হইতে বাহির হওয়া আমার জন্য কল্যাণকর হয় । আল্লাহ তায়ালারই নামে ঘরে প্রবেশ করিলাম এবং আল্লাহ তায়ালার নামে ঘর হইতে বাহির হইলাম এবং আল্লাহ তায়ালারই উপর যিনি আমাদের রব আমরা ভরসা করিলাম ।’ অতঃপর আপন ঘরওয়ালাদেরকে সালাম করিবে । (আবু দাউদ)   
HADITH ENGLISH
Abu Malik Al-'Ash'ari Radiyallahu 'anhu narrates that Rasullullah Sallallahu 'alaihi wasallam said: When a person enters into his house he should say: O Allah! I ask You for a blecsed entering and a blessed leaving (of my house). In the name of Allah we are entering, and in the name of Allah we are coming out; and in Allah, our Rabb, we trust. Then he should say Assalamu'alaikum to his family. (Abu Dawud)  
 
 
 
previous   Next