Muntakhab Hadith

 
 
SIFAT
Ilm and Dhikr  
SECTION
Du'a  
Type
Hadith  
SERIAL NUMBER
292  
الحديث فى العربى
عَنْ عُثْمَانَ يَعْنِى ابْنِ عَفَّانَ رَضِىَ اللهُ عَنْهُ يَقُوْلُ : سَمِعْتُ رَسُوْلَ اللهِ ﷺ يَقُوْلُ : مَنْ قَالَ بِسْمِ اللهِ الَّذِىْ لاَ يَضُرُّ مَعَ اسْمِهِ شَىْءٌ فِىْ الأَرْضِ وَلاَ فِى السَّمَاءِ وَهُوَ السَّمِيْعُ الْعَلِيْمُ ثَلاَثَ مَرَّاتٍ لَمْ تُصِبْهُ فَجَأَةُ بَلاَءٍ حَتّى يُصْبِحَ وَمَنْ قَالَهَا حِيْنَ يُصْبِحُ ثَلاَثَ مَرَّاتٍ لَمْ تُصِبْهُ فَجْأَةُ بَلاَءٍ حَتّى يُمْسِىَ . ( رواه ابوداؤد ، باب ما يقول اذا اصبح ، رقم : )  
হাদিস বাংলা
হযরত ওসমান ইবনে আফফান (রাযিঃ) বলেন, আমি রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে এই এরশাদ করিতে শুনিয়াছি যে, কেহ এই কলেমাগুলি সন্ধ্যায় তিনবার পাঠ করিলে সকাল পর্যন্ত এবং সকালে তিনবার পাঠ করিলে সন্ধ্যা পর্যন্ত হঠাৎ কোন মুসীবত তাহার উপর আসিবে না । (কলেমাগুলি এই)……… অর্থাৎ-সেই আল্লাহর নামে (আমি সকাল অথবা সন্ধ্যা করিলাম) যাহার নামের সহিত জমিন আসমানের জিনিস ক্ষতি করে না এবং তিনি (সব কিছু) শুনেন ও জানেন । (আবু দাউদ)   
HADITH ENGLISH
uthman ibn 'Affan Radiyallahu 'anhu narrates: I heard Rasullullah Sallallahu 'alaihi wasallam saying: He who says the following words three times in the evening, then no sudden calamity will befall him till the morning. And he who says these words in the morning three times, no sudden calamity will befall him till the evening. These words are as follows: In the name of Allah, with Whose Name nothing can harm in the earth, or in the heavens, and He is the Hearer and Knower (of all things). (Abu Dawud)  
 
 
 
previous   Next