Muntakhab Hadith

 
 
SIFAT
Ilm and Dhikr  
SECTION
Du'a  
Type
Hadith  
SERIAL NUMBER
269  
الحديث فى العربى
عَنء بُرَيْدَةَ رَضِىَ اللهُ عَنْهُ أَنَّ رَسُوْلَ اللهِ ﷺ سَمشعَ رَجُلاً يَقُوْلُ : اللهُمَّ إِنِّىْ أَسْأَلُكَ أَنِّىْ أَشْهَدُ أَنَّكَ أَنْتَ اللهُ لآَ إِلٰهَ إلاَّ أَنْتَ الأَحَدُ الصَّمَدُ الَّذِىْ لَمْ يَلِدْ وَلَمْ يُوْلَدْ وَلَمْ يَكُنْ لَهُ كُفُوًا أَحَدٌ فَقَالَ : لَقَادْ سَأَلْتَ اللهَ بِالإِسْمِ الَّذِىْ إِذَا سُئِلَ بِهِ أَعطٰى وَإِذَا دُعِىَ بِهِ أَجَابَ . ( رواه ابوداؤد ، باب الدعاء ، رقم : )  
হাদিস বাংলা
হযরত বুরাইদাহ (রাযিঃ) হইতে বর্ণিত আছে যে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এক ব্যক্তিকে এই দোয়া করিতে শুনিলেন-…………..রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিলেন, তুমি আল্লাহ তায়ালার নিকট সেই নাম দ্বারা চাহিয়াছ যাহা দ্বারা যে কোন কিছু চাওয়া হয় তিনি উহা দান করেন এবং যে কোন দোয়া করা হয় তিনি উহা কবুল করেন । অর্থঃ আয় আল্লাহ, আমি আপনার নিকট এই কথার উসীলায় চাহিতেছি যে, আমি সাক্ণ্য দেই যে, আপনিই আল্লাহ, আপনি ব্যতীত কোন মা’বুদ নাই, আপনি একা, অমুক্ষাপেক্ষী সকলেই আপনার সত্তার মুখাপেক্ষী, যে সত্তা হইতে না কেহ জন্মগ্রহণ করিয়াছে, আর না তিনি কাহারো হইতে জন্মগ্রহণ করিয়াছেন, আর না তাঁহার সমতুল্য কেহ আছে । (আবু দাউদ)   
HADITH ENGLISH
Buraidah Radiyallahu 'anhu narrates that indeed Rasullullah Sallallahu 'alaihi wasallam heard a person suplicating: O Allah! I call You and bear witness that You are indeed Allah, and there is none worthy of worship besides You, the One, Who depends on none, and all others depend on Him, Who begets not, and has not been begotten, and there is none like unto Him. Rasullullah Sallallahu 'alaihi wasallam said: You have invoked Allah in Du'a with such a name by which whatever is asked for is given, and whatever is supplicated, is accepted. (Abu Dawud)  
 
 
 
previous   Next