Muntakhab Hadith

 
 
SIFAT
Ilm and Dhikr  
SECTION
Du'a  
Type
Hadith  
SERIAL NUMBER
257  
الحديث فى العربى
عَنْ أَبِىْ هُرَيْرَةَ رَضِىَ اللهُ عَنْهُ عَنِ النَّبِىِّ ﷺ أَنَّهُ قَالَ : لاَ يَزَالُ يُسْتَجَابُ لِلْعَبْدِ مَا لَمْ يَدْ عُ بِإِثْمٍ أَوْ قَطِيْعَةِ رَحِمٍ ، مَالَمْ يَسْتَعْجِلْ ، فِيْلَ : يَا رَسُوْلَ اللهِ ! مَا الإِسْتِعْجَالُ ؟ قَالَ : يَقُوْلُ : قَدْ دَعُوْتُ ، وَقَدْ دَعَوْتُ ، فَلَمْ أَرَ يَسْتَجِيْبُ لِىْ ، فَيَسْتَحْسِرُ عِنْدَ ذٰلِكَ ، وَيَدَعُ الدُّعَاءَ . ( رواه مسلم ، باب بيان انه يستجاب للداعى ......... ، رقم : )  
হাদিস বাংলা
হযরত আবু হোরায়রা (রাযিঃ) হইতে বর্ণিত আছে যে, নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিয়াছেন, বান্দা যতক্ষণ গুনাহ ও আত্নীয়তা ছিন্ন করার দোয়া না করে ততক্ষণ দোয়া কবুল হইতে থাকে । শর্ত হইল, তাড়াহুড়া না করেন । জিজ্ঞাসা করা হইল, ইয়া রাসূলাল্লাহ, তাড়াহুড়ার কি অর্থ? এরশাদ করিলেন, বান্দা বলে, আমি দোয়া করিয়াছি, পুনরায় দোয়া করিয়াছি, কিন্তু আমি তো কবুল হইতে দেখিতেছি না । অতঃপর বিরক্ত হইয়া দোয়া করা ছাড়িয়া দেয় । (মুসলিম)   
HADITH ENGLISH
Abu Hurairah Radiyallahu 'anhu narrates that indeed Nabi Sallallahu 'alaihi wasallam said: Du'a (supplication) of a slave (of Allah) continues to be accepted, until he prays for something sinful, or something that severs the ties of kinship; provided he is not impatient. It was asked: O Rasulallah! What is impatience? He said: The slave says: I invoked and indeed I invoked again, but I saw no response. Then he becomes frustrated, and gives up supplication (Muslim)  
 
 
 
previous   Next