Muntakhab Hadith

 
 
SIFAT
Ilm and Dhikr  
SECTION
Virtues of Remembering Allah  
Type
Hadith  
SERIAL NUMBER
221  
الحديث فى العربى
عَنْ أَبِىْ أُمَامَةَ رَضِىَ اللهُ عَنْهُ عَنْ رَسُوْلِ اللهِ ﷺ قَالَ : إِنَّ صَاحِبَ الشِّمَالِ لَيَرْفَعُ الْقَلَمَ سِتَّ سَاعَاتٍ عَنِ الْعَبْدِ الْمُسْلِمِ الْمُخْطِىءِ أَوِ الْمُسِىْءِ فَإِنْ نَدِمَ وَاسْتَغْفَرَ اللهَ مِنْهَا أَلْقَاهَا ، وَإِلاَّ كُتِبَتْ وَاحِدَةً . ( رواه الطبر انى باسانيد ورجال احدهاوثقوا ، مجمع الزوائد : )  
হাদিস বাংলা
হযরত আবু উমামাহ (রাযিঃ) হইতে বর্ণিত আছে যে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিয়াছেন, নিঃসন্দেহে বাম দিকের ফেরেশতা গুনাহগার মুসলমানদের জন্য ছয় মুহূর্ত (কিছু সময়) গুনাহ লেখা হইতে কলমকে উঠাইয়া রাখে । (অর্থাৎ লেখে না ।) অতঃপর যদি এই গুনাহগার বান্দা লজ্জিত হয় এবং আল্লাহ তায়ালার নিকট গুনাহের জন্য মাফ চাহিয়া লয় তবে ফেরেশতা সেই গুনাহকে লেখে না । নতুবা একটি গুনাহ লিখিয়া দেওয়া হয় । (তাবারানী, মাজমায়ে যাওয়ায়েদ)   
HADITH ENGLISH
Abu Umamah Radiyallahu 'anhu narrates that Rasullullah Sallallahu 'alaihi wasallam said: Verily, the angel of the left side withholds his pen from writing the sin of a Muslim slave who has committed sins for six Sa 'at (a measure of time). If he repents and seeks forgiveness from Allah during this time (about two hours), the angel does not write down that sin, or else one sin is recorded. (Tabarani, Majma-'uz-Zawaid)  
 
 
 
previous   Next