Muntakhab Hadith

 
 
SIFAT
Ilm and Dhikr  
SECTION
Virtues of Remembering Allah  
Type
Hadith  
SERIAL NUMBER
218  
الحديث فى العربى
عَنْ أَنَسِ بْنِ مَالِكٍ رَضِىَ اللهُ عَنْهُ قَالَ : سَمِعْتُ رَسُوْلَ اللهِ ﷺ يَقُوْلُ : قَالَ اللهُ تَبَارَكَ وَتَعَالىٰ : يَاابْنَ آدَمَ ! إِنَّكَ مَا دَعَوْ تَنِىْ وَرَجَوْتَنِىْ غَفَرْتُ لَكَ عَلىٰ مَا كَانَ فِيْكَ وَلاَ أُبَالِى يَا ابْنَ آدَمَ ! لَوْ بَلَغَتْ ذُنُوْبُكَ عَنَانَ السَّمَاءِ ثُمَّ اسْتَغْفَرْتَنِىْ غَفَرْتُ لَكَ وَلاَ أُبَالِى . ( الحديث ) رواه التر مذى وقال : هذا حديث حسن غر يب ، باب الحديث القدسى ياابن آدم انك مادعو تنى ....، رقم : )  
হাদিস বাংলা
হযরত আনাস ইবনে মালেক (রাযিঃ) বলেন, আমি রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে এই এরশাদ করিতে শুনিয়াছি, আল্লাহ তায়ালা এরশাদ করেন, হে আদমের সন্তান! নিশ্চয় তুমি যতক্ষণ আমার নিকট দোয়া করিতে থাকিবে এবং (মাগফেরাতের) আশা রাখিবে আমি তোমাকে মাফ করিতে থাকিব । চাই তোমার গুনাহ যত বেশীই হউক না কেন, আমি উহার পরওয়া করিব না । অর্থাৎ তুমি যত বড় গুনাহগারই হও না কেন, তোমাকে মাফ করা আমার নিকট কোন বড় ব্যাপার নয় । হে আদমের সন্তান! তোমার গুনাহ যদি আসমানের উচ্চতা পর্যন্তও পৌঁছাইয়া যায়, আর তুমি আমার নিকট মাফ চাও তবে আমি তোমাকে মাফ করিয়া দিব এবং আমি উহার কোন পরওয়া করিব না । (তিরমিযী)   
HADITH ENGLISH
Anas ibn Malik Radiyallahu 'anhu narrates: I heard Rasullullah Sallallahu 'alaihi wasallam saying in a Hadith Qudsi that Allah the Almighty says: O son of Adam! So long as you call upon Me, and have hope in Me, I shall forgive you for what you have done; and I shall not care. O son of Adam! If your sins were to reach the heights of the skies, and then you ask forgiveness from Me, I would forgive you and I shall not care (that your sins were so many). (Tirmidhi)  
 
 
 
previous   Next