Muntakhab Hadith

 
 
SIFAT
Ilm and Dhikr  
SECTION
Virtues of Remembering Allah  
Type
Hadith  
SERIAL NUMBER
194  
الحديث فى العربى
عَنْ أَبِىْ هُرَيْرَةَ رَضِىَ اللهُ عَنْهُ قَالَ : خَرَجَ عَلَيْنَا رَسُوْلُ اللهِ ﷺ فَقَالَ : خُذُوْا جُنَّتَكُمْ ، قُلْنَا : يَا رَسُوْلَ اللهِ ! أَمِنْ عَدُوٍّ حَضَرَ ؟ فَقَالَ : خُذُوْا جُنَّتَكُمْ مِنَ النَّارِ ، قُوْلُوْاؤ: سُبْحَانَ اللهِ ، وَالْحَمْدُ لِلهِ ، وَلآَ إِلٰهَ إِلاَّ اللهُ ، وَاللهُ أَكْبَرُ ، وَلاَ حَوْلَ وَلاَ مُنْجِيَاتٍ وَمُجَنِّبَاتٍ وَهُنَّ الْبَاقِيَاتُ الصَّالِحَاتُ . ( مجمع البحرين فى زوائد المعجبين : ) ( وقال : المحشى : اخرجه الطبر انى فى الصغير ، وقال الهيثمى فى المجمع : ورجاله رجال الصحيح غير داود يلال وهو ثقة )  
হাদিস বাংলা
হযরত আবু হোরায়রা (রাযিঃ) বর্ণনা করেন যে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আমাদের নিকট আসিলেন এবং এরশাদ করিলেন, দেখ, নিজের বাঁচার জন্য ঢাল লইয়া লও । সাহাবায়ে কেরাম (রাযিঃ) জিজ্ঞাসা করিলেন, ইয়া রাসূলুল্লাহ! কোন দুশমন আসিয়া গিয়াছে কি? তিনি এরশাদ করিলেন, জাহান্নামের আগুন হইতে বাঁচিবার জন্য ঢাল লইয়া লও । ………………পড় । কেননা এই কলেমাগুলি কেয়ামতের দিন আপন পাঠকারীর সামনে, পিছন, ডান ও বাম দিক হইতে আসিবে এবং তাহাদের জন্য নাজাতদানকারী হইবে এবং এইগুলিই সেই নেক আমল যাহার সওয়াব চিরকাল মিলিতে থাকিবে । (মাজমায়ে বাহরাইন) ফায়দাঃ এই কলেমাগুলি পাঠকারীর সামনের দিক হইতে আসিবে’ হাদীস শরীফে বর্ণিত এই কথার উদ্দেশ্য এই যে, কেয়ামতের দিন এই কলেমাগুলি অগ্রসর হইয়া আপন পাঠকারীর জন্য সুপারিশ করিবে । আর ডান বাম ও পিছনের দিক হইতে আসার অর্থ হইল, আপন পাঠকারীকে আযাব হইতে রক্ষা করিবে ।   
HADITH ENGLISH
Abu Hurairah Radiyallahu 'anhu narrates that Rasullullah Sallallahu 'alaihi wasallam came to us and said: Take your shields! Sahabah asked: O Rasulallah! Has any of the enemy come? He said: Take your shields as a protection from the Hell-Fire! Say Subhanallah (Glory be to Allah Who is above all faults), Alhamdulillah (All Praise be to Allah), La ilaha illallah (None is worthy of worship but Allah), Allahu Akbar (Allah is the Greatest) and Wala haula wala Quwwata ilia billah (There is no might to resist evil, and no power to do good, except through Allah). These words will come from the front, back, right, and left and these are those good deeds for which the reward will be given eternally. (Tabarani, Majma'ul-Bahrain)  
 
 
 
previous   Next