Muntakhab Hadith

 
 
SIFAT
Ilm and Dhikr  
SECTION
Du'a  
Type
Quran  
SERIAL NUMBER
49  
الحديث فى العربى
اذهَب إِلى فِرعَونَ إِنَّهُ طَغى ﴿٢٤﴾ قالَ رَبِّ اشرَح لي صَدري ﴿٢٥﴾ وَيَسِّر لي أَمري ﴿٢٦﴾ وَاحلُل عُقدَةً مِن لِساني ﴿٢٧﴾ يَفقَهوا قَولي﴿٢٨﴾ وَاجعَل لي وَزيرًا مِن أَهلي ﴿٢٩﴾ هارونَ أَخِي ﴿٣٠﴾اشدُد بِهِ أَزري ﴿٣١﴾ وَأَشرِكهُ في أَمري ﴿٣٢﴾ كَي نُسَبِّحَكَ كَثيرًا ﴿٣٣﴾ وَنَذكُرَكَ كَثيرًا ﴿٣٤﴾  
হাদিস বাংলা
ফেরাউনের নিকট যাও, সে দারুণ উদ্ধত হয়ে গেছে।মূসা বললেনঃ হে আমার পালনকর্তা আমার বক্ষ প্রশস্ত করে দিন।এবং আমার কাজ সহজ করে দিন।এবং আমার জিহবা থেকে জড়তা দূর করে দিন।যাতে তারা আমার কথা বুঝতে পারে।এবং আমার পরিবারবর্গের মধ্য থেকে আমার একজন সাহায্যকারী করে দিন।আমার ভাই হারুনকে।তার মাধ্যমে আমার কোমর মজবুত করুন। এবং তাকে আমার কাজে অংশীদার করুন।যাতে আমরা বেশী করে আপনার পবিত্রতা ও মহিমা ঘোষনা করতে পারি।এবং বেশী পরিমাণে আপনাকে স্মরণ করতে পারি।   
HADITH ENGLISH
Go thou unto Pharaoh! Lo! he hath transgressed (the bounds). (Moses) said: My Lord! relieve my mind And ease my task for me; And loose a knot from my tongue, That they may understand my saying. Appoint for me a henchman from my folk, Aaron, my brother. Confirm my strength with him And let him share my task, That we may glorify Thee much And much remember Thee.  
 
 
 
previous   Next