Muntakhab Hadith

 
 
SIFAT
Kalimah Tayyibah  
SECTION
Iman  
Type
Hadith  
SERIAL NUMBER
67  
الحديث فى العربى
عَنْ مُعَاذِ بْنِ جَبَلٍ، قَالَ: قَالَ رَسُولُ اللهِ صَلَّى اللهُ عَلَيْهِ وَسَلَّمَ: «يَا مُعَاذُ، أَتَدْرِي مَا حَقُّ اللهِ عَلَى الْعِبَادِ؟» قَالَ: اللهُ وَرَسُولُهُ أَعْلَمُ، قَالَ: فَإِنَّ حَقُّ اللهِ عَلَى الْعِبَادِ «أَنْ يُعْبَدَ اللهُ وَلَا يُشْرَكَُوْ بِهِ شَيْئٌا»وَحَقُّ الْعِبَادِ عَلَى اللهِ عَزَّ وَ جَلَّ اَنْ لاَ يُعَذِِّّبَ مَنْ لاَ يُشْرِكُ بِهِ شَيْئٌا (رواه مسلم  
হাদিস বাংলা
হযরত মুআয ইবনে জাবাল (রাযিঃ) হইতে বর্ণিত আছে যে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিয়াছেন, হে মুআয! তুমি কি জান যে, বান্দাগনের উপর আল্লাহ তায়ালার কি হক? আর আল্লাহ তায়ালার উপর বান্দাগনের কি হক? আমি আরজ করিলাম, আল্লাহ তায়ালা ও তাহার রসূল অধিক জানেন । তিনি বলিলেন, বান্দাগনের উপর আল্লাহ তায়ালার হক হইল, তাহারা ইবাদত করিবে ও তাঁহার সহিত কাহাকেও শরীক করিবে না । আর আল্লাহ তায়ালার উপর বান্দাগনের হক হইল, যে বান্দা তাঁহার সহিত কাহাকেও শরীক করিবে না তাহাকে তিনি আযাব দিবেন না । (মুসলিম)   
HADITH ENGLISH
Mu'adh ibn Jabal Radiyallahu 'anhu narrates that Nabi Sallallahu 'alaihi wasallam said: O Mu'adh! Do you know what is Allah's right upon His slaves and what are the slave's rights upon Allah? I replied: Allah and His Rasul know best. He said: Indeed, Allah's right upon His slaves is that they worship Him, and do not ascribe any partners to Him. And the slave's rights upon Allah Subhanahu wa Ta'ala is that He will not punish anyone who does not ascribe any partner to Him. (Muslim)  
 
 
 
previous   Next