Muntakhab Hadith

 
 
SIFAT
Kalimah Tayyibah  
SECTION
Iman  
Type
Hadith  
SERIAL NUMBER
66  
الحديث فى العربى
عَنْ مُعَاذٍ رَضِىَ اللهُ عَنْهَ عَنِ النَّبِىِّﷺقَالَ: يَامُعَاذُ! هَلْ سَمِعْتَ مُنْذُ اللّيْلةِ حِسًّا؟ قُلْتُ:لاَ. قَالَ: إِنَّهُ أَتَانِىْ آتٍ مِنْ رَبِّىْ أَنَّهُ مَنْ مَاتَ مِنْ أُمَّتِىْ لاَ يُشْرِكُ بِاللهِ شَيئًا دَخَلَ الْجَنَّةَ: قَلْتُ: يَارَسُوْلَ اللهِ! أَفَالاَ أَخْرُجُ إِلَى النَّاسِ فَأُبَشِّرُهُمْ، قَالَ: دَعْهُمْ فَلْيسْتَبِقُوا الصِّرَاطَ. (رواه الطبر انى فى الكبير:)  
হাদিস বাংলা
হযরত মুআয ইবনে জাবাল (রাযিঃ) হইতে বর্ণিত আছে যে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিয়াছেন, হে মুআয! তুমি কি অদ্য রাত্রে কোন আওয়াজ শুনিতে পাইয়াছ? আমি আরজ করিলাম, না । তিনি এরশাদ করিলেন, আমার নিকট আমার রবের পক্ষ হইতে একজন ফেরেশতা আসিয়াছেন । তিনি আমাকে এই সুংসবাদ দিয়াছেন যে, আমার উম্মতের মধ্য হইতে যে ব্যক্তি এমন অবস্থায় মৃত্যুবরণ করিবে যে, সে আল্লাহ তায়ালার সহিত কাহাকেও শরীক করে নাই সে জান্নাতে প্রবেশ করিবে । আমি আরজ করিলাম, হে আল্লাহর রসূল! কি আমি লোকদের নিকট যাইয়া এই সুসংবাদ শুনাইয়া দিব না? তিনি বলিলেন, তাহাদেরকে নিজ অবস্থায় থাকিতে দাও, যেন তাহারা (আমলের) রাস্তায় পরস্পর প্রতিযোগিতামূলক আগে বাড়িতে থাকে । (তাবারানী)   
HADITH ENGLISH
Mu'adh Radiyallahu 'anhu narrates that Nabi Sallallahu 'alaihi wasallam asked: O Mu'adh! Did you hear a sound last night? I replied: No. Nabi Sallallahu 'alaihi wasallam then said: Verily, an angel came to me from my Rabb, and gave me the good tidings that whoever from my Ummah dies, not ascribing any partner to Allah, will enter Paradise. I said: O Rasulallah! Should I not go out to the people and give them these good tidings? Nabi Sallallahu 'alaihi wasallam replied: Leave them on their own, so that they may compete in righteousness. (Tabarani)  
 
 
 
previous   Next