Muntakhab Hadith

 
 
SIFAT
Ilm and Dhikr  
SECTION
Virtues of Al-Qur'an  
Type
Hadith  
SERIAL NUMBER
98  
الحديث فى العربى
عَنْ جَابِرٍ رَضِىَ اللهُ عَنِ النَّبِىِّ ﷺ أَنَّهُ قَالَ : مَنْ خَشِىَ مِنْكُمْ أَنْلاَّ يَسْتَيْقِظَ مِنْ آخِرِ اللَّيْلِ فَلْيُوْتِرْ مِنْ أَوَّلِهِ ، وَمَنْ طَمِعَ مِنْكُمْ أَنْ يَقُوْمَ مِنْ آخِرِ اللَّيْلِ فَلْيُوْتِرْ مِنْ آخِرِ اللَّيْلِ ، فَإِنَّ قِرَاءَةَ الْقُرْآنِ فِىْ آخِرِ اللَّيْلِ مَحْضُوْرَةٌ ، وَهِىَ أَفْضَلُ . ( رواه الترمذى ، باب ماجاءفى كراهية النوم قبل الو تر ، رقم : )  
হাদিস বাংলা
হযরত জাবের (রাযিঃ) হইতে বর্ণিত আছে যে, নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিয়াছেন, যাহার এই আশংকা হয় যে, সে রাত্রের শেষাংশে উঠিতে পারিবে না, তাহার জন্য প্রথম রাত্রে (ঘুমাইবার পূর্বে) বিতর পড়িয়া লওয়া চাই । আর যাহার রাত্রের শেষাংশে উঠিবার আশা হয় তাহার জন্য শেষ রাত্রে বিতর পড়া চাই । কেননা রাত্রের শেষাংশে কুরআনে করীমের তেলাওয়াতের সময় ফেরেশতাগণ উপস্থিত হন এবং ঐ সময়েই তেলাওয়াত করা উত্তম । (তিরমিযী)   
HADITH ENGLISH
Abu Hurairah Radiyallahu 'anhu narrates that Rasullullah Sallallahu 'alaihi wasallam said: He who recites one hundred verses of (the Qur'an) in a night, would be written amongst the devout worshippers of Allah. (Mustadrak Hakim)  
 
 
 
previous   Next