Muntakhab Hadith

 
 
SIFAT
Kalimah Tayyibah  
SECTION
Iman  
Type
Hadith  
SERIAL NUMBER
49  
الحديث فى العربى
ُُعَنْ اَبِىْ قَطَادَةَ عَنْ اَبِىْهِ رَضِىَ اللهُ عَنْهُمَا قَالَ: قَالَ رَسُولُ اللَّهِ صَلَّى اللَّهُ عَلَيْهِ وَسَلَّمَ مَنْ شَهِدَ أَنْ لاَ إِلَهَ إِلاَّ اللهُ وَأَنَّ مُحَمَّدٌا رَسُوْلُ اللهِ فَذَلَّ بِهَا لِسَانُه وَاطْمَاَنَّ بِهَا قَلْبُهُ لَمْ تَطْعَمْه النَّارُ (رواه البيهقى فى شعب الايمان  
হাদিস বাংলা
হযরত আবু কাতাদাহ (রাযিঃ) তাহার পিতা হইতে নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের এরশাদ বর্ণনা করেন, যে ব্যক্তি এই কথার সাক্ষ্য দিয়াছে যে, আল্লাহ তায়ালা ছাড়া কোন মাবুদ নাই এবং আমি (মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) আল্লাহ তায়ালার রসূল এবং (অধিক পরিমাণে বলার দরুন) তাহার জবান এই কালেমায় অভ্যস্ত হইয়া গিয়াছে । আর এই কালেমা (পড়ার) দ্বারা অন্তরে প্রশান্তি লাভ হয় । এমন ব্যক্তিকে জাহান্নামের আগুন ভক্ষণ করিবে না । (বায়হাকী)   
HADITH ENGLISH
Abu Qatadah Radiyallahu 'anhu narrates from his father that Rasulullah Sallallahu 'alaihi wasallam said: He who bears witness that there is none worthy of worship except Allah, and that Muhammad is the Messenger of Allah, and his tongue frequently recites it while his heart is contented with it, the Fire shall not burn (Baihaqi)  
 
 
 
previous   Next