Muntakhab Hadith

 
 
SIFAT
Salah  
SECTION
Khushu ( Fear and Devotion)  
Type
Hadith  
SERIAL NUMBER
236  
الحديث فى العربى
عَنْ أَبِى عَبْدِ اللهِ الأَشْعَرِىِّ رَضِىَ اللهُ عَنْهُ قَالَ : قَالَ رَسُوْلُ اللهِ ﷺ مَثَلُ الَّذِىْ لاَ يُتِمُّ رُكُوْعَهُ وَيَنْقُرُ فِىْ سُجُوْدِهِ مَثَلُ الْجَائِعِ يَأْكُلُ التَّمْرَةَ وَالتَّمْرَ تَيْنِ لاَ تُغْنِيَانِ عَنْهُ شَيْئًا . ( رواه الطبر انى فى الكبير وابو يعلى واسناده حسن ، مجمع الزوائد : )  
হাদিস বাংলা
হযরত আবু আবদুল্লাহ আশআরী (রাযিঃ) হইতে বর্ণিত আছে যে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিয়াছেন, যে ব্যক্তি রুকু পরিপূর্ণরূপে করে না এবং সেজদায়ও শুধু ঠোকর মারে তাহার দৃষ্টান্ত সেই ক্ষুধার্ত ব্যক্তির ন্যায় যে এক দুইটি খেজুর খায় যাহাতে তাহার ক্ষুধা দূর হয় না । (এমনিভাবে এই নামাযও কোন কাজে আসে না ।) (তাবারানী, আবু ইয়ালা, মাজমায়ে যাওয়ায়েদ)   
HADITH ENGLISH
Abdullah Al-Ash'arT Radiyallahu 'anhu narrates that Rasullullah Sallallahu 'alaihi wasallam said: The example of a person who does not perform his Ruku' properly and performs his Sujud like the pecking of a crow, is similar to that hungry man who eats one or two dates, which do not satisfy his hunger. (Similarly his Salat is of no benefit). (Tabarani, Majma-'uz-Zawaid, Abu Ya'la)  
 
 
 
previous   Next