Muntakhab Hadith

 
 
SIFAT
Salah  
SECTION
Khushu ( Fear and Devotion)  
Type
Hadith  
SERIAL NUMBER
232  
الحديث فى العربى
عَنْ أَبِىْ هُرَيْرَةَ رَضِىَ اللهُ عَنْهُ قَالَ : قَالَ رَسُوْلُ اللهِ ﷺ الصَّلاَةُ ثَلاَثَةُ أَثْلاَثٍ : الطُّهُوْرُ ثُلُثٌ ، وَالرُّعُ ثُلُثٌ ، وَالسُّجُوْدُ ثُلُثٌ ، فَمَنَّ أَدَّاهَا بِحَقِّهَا قُبِلَتْ مِنْهُ ، وَقُبِلَ مِنْهُ سَائِرُ عَمَلِهِ ، وَمَنْ رَدَّتْ عَلَيْهِ صَلاَتُهُ رُدَّ عَلَيْهِ سَائِرُ عَمَلِهِ . ( رواه البزارو قال : لا تعبمه مرفو عاالا عن المغيرةبن مسلم قلت : والمعر فة ثقة واسناده حسن مجمع الزوائد : )  
হাদিস বাংলা
হযরত আবু হোরায়রা (রাযিঃ) হইতে বর্ণিত আছে যে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিয়াছেন, নামাযের তিনটি অংশ রহিয়াছে । অর্থাৎ এই তিন অংশকে বিশুদ্ধভাবে আদায় করার দ্বারা নামাযের পূর্ণ সওয়াব লাভ হয় । পবিত্রতা হাসিল করা এক তৃতীয়াংশ, রুকু এক তৃতীয়াংশ এবং সেজদা এক তৃতীয়াংশ । যে ব্যক্তি আদবের প্রতি খেয়াল রাখিয়া নামায পড়ে তাহার নামায কবুল করা হয় এবং তাহার সমস্ত আমলও কবুল করা হয় । যাহার নামায (শুদ্ধরূপে না পড়ার দরুন) কবুল হয় না তাহার অন্যান্য আমলও কবুল হয় না । (বাযযার, মাজমায়ে যাওয়ায়েদ)   
HADITH ENGLISH
Abu Hurairah Radiyallahu 'anhu narrates that Rasullullah Sallallahu 'alaihi wasallam said: Salat comprises of three parts: Tahur (purity) is one-third, Ruku is one-third, and Sujud is one-third (The full reward of Salat is received on performing these three parts properly). So, whoever offers Salat properly, as is its due, it is 'accepted from him and all the rest of his deeds are also accepted. And he whose Salat is rejected, all the rest of his deeds are also rejected. (Bazzar, Majma-'uz-Zawaid)  
 
 
 
previous   Next