Muntakhab Hadith

 
 
SIFAT
Salah  
SECTION
Khushu ( Fear and Devotion)  
Type
Hadith  
SERIAL NUMBER
220  
الحديث فى العربى
عَنْ عَمَّارِ بْ،ِ يَاسِرٍ رَضِىَ اللهُ عَنْهُمَا قَالَ : سَمِعْتُ رَسُوْلَ اللهِ ﷺ يَقُوْلُ : إِنَّ الرَّجُلَ لَيَنْصَرِفُ وَمَا كُتِبَ لَهُ إِلاَّ عُشْرُ صَلاَتِهِ تُسْعُهَا ثُمْنُهَا سُبْعُهَا سُدُسُهَا خُمُسُهَا رُبُعُهَا ثُلُثُهَا نِصْفُهَا . ( رواه ابوداؤد ، باب ماجاءفى نقصان الصلوة ، رقم : )  
হাদিস বাংলা
হযরত আম্মার ইবনে ইয়াসির (রাযিঃ) বলেন, আমি রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে এই এরশাদ করিতে শুনিয়াছি যে, মানুষ নামায শেষ করার পর তাহার জন্য সওয়াবের দশ ভাগের এক ভাগ লেখা হয়, এমনিভাবে কাহারো জন্য নয় ভাগের এক ভাগ, আট ভাগের এক ভাগ, সাত ভাগের এক ভাগ, ছয় ভাগের এক ভাগ, পাঁচ ভাগের এক ভাগ, চার ভাগের এক ভাগ, তিন ভাগের এক ভাগ, অর্ধেক অংশ লেখা হয় । (আবু দাউদ) ফায়দাঃ হাদীস শরীফের উদ্দেশ্য এই যে, নামাযের বাহ্যিক বিষয় ও অভ্যন্তরীণ অবস্থা যত সুন্নাত মোতাবেক হয় ততই আজর ও সওয়াব বেশী পাওয়া যায় । (বযলুল মাজহুদ)   
HADITH ENGLISH
Ammar Ibn Yasir Radiyallahu 'anhuma narrates: I heard Rasullullah Sallallahu 'alaihi wasallam saying: Indeed a person completes his Salat and only one-tenth of the maximum reward, is written for him. Likewise for some one-ninth, one-eighth, one- seventh, one-sixth, one-fifth, one-fourth, one-third or half of it is written. (Abu Dawud)  
 
 
 
previous   Next