Muntakhab Hadith

 
 
SIFAT
Salah  
SECTION
Khushu ( Fear and Devotion)  
Type
Hadith  
SERIAL NUMBER
212  
الحديث فى العربى
عَنْ عُشْمَانَ رَضِىَ اللهُ عَنْهُ قَالَ : سَمِعْتُ رَسُوْلَ اللهِ ﷺ يَقُوْلُ : مَا مَنِ امْرِىءٍ مُسْلِمٍ تَحْضُرُهُ صَلاَةٌ مَكْتُوْبَةٌ ، فَيُحْسِنُ وُضُوْءَهَا وَخُشُوْعَهَا وَرُكُوْعَهَا ، إِلاَّكَانَتْ كَفَّارَةً لِمَا قَبْلَهَا مِنَ الذُّنُوْبِ مَا لَمْ يُؤْتِ كَبِيْرَةً ، وَذٰلِكَ الدَّهْرَ كُلَّهُ . ( رواه مسلم ، باب فضل الو ضوء .....، صحيح مسلم : ) ( طبع دار احياء التراث العر بى )  
হাদিস বাংলা
হযরত ওসমান(রাযিঃ) বলেন, আমি রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিতে শুনিয়াছি যে, যে কোন মুসলমান ফরজ নামাজের সময় হওয়ার পর উহার জন্য উত্তমরূপে অজু করে। অতঃপর অত্যন্ত খুশুর সহিত নামায পড়ে, উহাতে রুকুও সুন্দরভাবে করে তবে এই নামায তাঁহার পিছনের গুনাহের জন্য কাফফারা হইয়া যায়, যতক্ষণ সে কোন কবীরা গুনাহ না করে। আর নামাজের এই ফজিলত সে সর্বদা পাইতে থাকে।(মুসলিম)   
HADITH ENGLISH
Uthman Ibn 'Affan Radiyallahu 'anhu narrates: I heard Rasullullah Sallallahu 'alaihi wasallam saying: Whenever a Muslim at the time of obligatory Salat, performs Wudu excellently, and offers Salat with Khushu' and proper Ruku', it will be an atonement of his past sins as long as he does not commit any major sin. And this merit of Salat will be for all times. (Muslim)  
 
 
 
previous   Next