Muntakhab Hadith

 
 
SIFAT
Salah  
SECTION
Sunnah and nafilah  
Type
Hadith  
SERIAL NUMBER
206  
الحديث فى العربى
عَنْ عُبَادَةَ بْنِ الصَّمِتِ رَضِىَ اللهُ عَنْهُ أَنَّهُ سَمِعَ رَسُوْلَ اللهِ ﷺ يَقُوْلُ : مَا مِنْ عَبْدٍ يَسْجُدُ لِلهِ سَجْدَةٌ إِلاَّ كَتَبَ اللهُ لَهُ بِهَا حَسَنَةٌ ، وَمَحَا عَنْهُ بِهَا سَيِّئَةً ، وَرَفَعَ لَهُ بِهَا دَرَجَةً فَاسْتَكْثِرُوْا مِنَ السُّجُوْدِ. (رواه ابن ماجه ، باب ماجاءفى كثرة السجود ، رقم : )  
হাদিস বাংলা
হযরত ওবাদাহ ইবনে সামেত (রাযিঃ) হইতে বর্ণিত আছে যে, তিনি নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে এই এরশাদ করিতে শুনিয়াছি যে, যে কোন বান্দা আল্লাহ তায়ালার উদ্দেশ্যে সেজদা করে আল্লাহ তায়ালা এই কারণে অবশ্যই একটি নেকী লিখিয়া দেন, একটি গুনাহ মাফ করিয়া দেন এবং একটি মর্তবা উন্নত করিয়া দেন । অতএব অধিক পরিমাণে সেজদা কর । অর্থাৎ নামায পড় । (ইবনে মাজাহ)   
HADITH ENGLISH
Ubadah Ibn Samit Radiyallahu 'anhu narrates that he heard Rasullullah Sallallahu 'alaihi wasallam saying: No one amongst the slaves, who prostrate for the sake of Allah, Allah (because of this prostration) writes a good deed for him, erases a bad deed and raises him in rank by a degree. Therefore, prostrate (by offering Salat) abundantly. (Ibn Majah)  
 
 
 
previous   Next