Muntakhab Hadith

 
 
SIFAT
Salah  
SECTION
Sunnah and nafilah  
Type
Hadith  
SERIAL NUMBER
201  
الحديث فى العربى
عَنْ أَبِىْ هُرَيْرَةَ رَضِىَ اللهُ عَنْهُ قَالَ : قَالَ رَسُوْلُ اللهِ ﷺ أَيُحِبُّ أَحَدُكُمْ إِذَا رَجَعَ إِلىٰ أَهْلِهِ أَنْ يَجِدَ فِيْهِ ثَلاَثَ خَلِفَاتٍ عِظَامٍ سِمَانٍ؟ قُلْنَا: نَعَمْ، قَالَ: فَثَلاَثُ آيَاتٍ يَقْرَأُ بِهِنَّ أَحَدُكُمْ فِىْ صَلاَتِهِ، خَيْرٌلَهُ مِنْ ثَلاَثِ خَلِفَاتٍ عِظَامٍ سِمَانٍ. (رواه مسلم ، باب فضل قراءةالقر آن.......رقم : )  
হাদিস বাংলা
হযরত আবু হোরায়রা (রাযিঃ) বর্ণনা করেন যে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিয়াছেন, তোমাদের কাহারো কি ইহা পছন্দ হয় যে, যখন সে ঘরে ফিরে তখন সেখানে তিনটি বড় ও মোটা গর্ভবতী উটনী মওজুদ পায়? আমরা আরজ করিলাম, নিশ্চয় । তিনি এরশাদ করিলেন, তোমাদের কেহ যে তিনটি আয়াত নামাযে পাঠ করে তাহা এই তিনটি বড় ও মোটা গর্ভবতী উটনী হইতে উত্তম । (মুসলিম) ফায়দাঃ আরবদের নিকট যেহেতু উট অত্যন্ত পছন্দনীয় জিনিস ছিল, বিশেষ করিয়া এমন উটনী যাহার কুঁজ অত্যন্ত গোশতপূর্ণ হয় সেহেতু রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উটের উদাহরণ দিয়াছেন এবং বলিয়াছেন যে, নামাযে কুরআনে কারীম পাঠ করা এই পছন্দনীয় সম্পদ হইতেও উত্তম ।   
HADITH ENGLISH
Abu Hurairah Radiyallahu 'anhu narrates that Rasullullah Sallallahu 'alaihi wasallam said: Would all of you not like that, when he returned home to his family he found three large, fattened and pregnant she-camels? We replied: Yes! Nabi Sallallahu 'alaihi wasallam then said: Three verses of the Qur'an that you recite in your Salat, are better (in value and virtue) than three large, fattened and pregnant she-camels. (Muslim)  
 
 
 
previous   Next