Muntakhab Hadith

 
 
SIFAT
Salah  
SECTION
Sunnah and nafilah  
Type
Hadith  
SERIAL NUMBER
174  
الحديث فى العربى
عَنْ أَنَسِ بْنِ مَالِكٍ رَضِىَ اللهُ عَنْهُ قَالَ: قَالَ رَسُوْلُ اللهِ ﷺ مَنْ صَلَّى الْفَجْرَ فِىْ جَمَاعَةٍ ثُمَّ قَعَدَ يَذْكُرُ اللهَ حَتّى تَطْلُعَ الشَّمْسُ ثُمَّ صَلَّى رَكْعَتَيْنِ كَانَتْ لَهُ كَأَجْرِ حَجَّةٍ وَعُمْرَةٍ ، قَالَ: قَالَ رَسُوْلُ اللهِ ﷺ تَامَّةٍ تَامَّةِ تَامَّةٍ. (رواه التر مذى وقال: هذا حديث حسن غريب، باب ماذكر مما يستحب من الجلوس .......رقم: )  
হাদিস বাংলা
হযরত আনাস ইবনে মালেক (রাযিঃ) বর্ণনা করেন যে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিয়াছেন, যে ব্যক্তি ফজরের নামায জামাতের সহিত আদায় করে । অতঃপর সূর্য উদয় পর্যন্ত আল্লাহ তায়ালার যিকিরে মশগুল থাকে, তারপর দুই রাকাত নফল পড়ে তবে সে হজ্জ ও ওমরার সওয়াব লাভ করে । হযরত আনাস (রাযিঃ) বলেন, নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তিনবার এরশাতদ করিয়াছেন, পরিপূর্ণ হজ্জ ও ওমরার সওয়াব, পরিপূর্ণ হজ্জ ও ওমরার সওয়াব, পরিপূর্ণ হজ্জ ও ওমরার সওয়াব লাভ করে । (তিরমিযী)   
HADITH ENGLISH
Anas Ibn Malik Radiyallahu 'anhu narrates that Rasullullah Sallallahu 'alaihi wasallam said: Whoever, after performing Fajr Salat in congregation, continues sitting in Dhikr until the sun rises, then offers two Rak'at, receives a reward of Hajj and 'Umrah. Anas Radiyallahu 'anhu reports that Rasullullah Sallallahu 'alaihi wasallam said: A perfect, a perfect, a perfect. (The reward of a perfect Hajj and 'Umrah). (Tirmidhi)  
 
 
 
previous   Next