Muntakhab Hadith

 
 
SIFAT
Salah  
SECTION
Sunnah and nafilah  
Type
Hadith  
SERIAL NUMBER
171  
الحديث فى العربى
عَنْ أَبِى الدَّرْدَاءِ رَضِىَ اللهُ عَنْهُ يَبْلُغُ بِهِ النَّبِىِّ ﷺ قَالَ: مَنْ أَتَى فِرَاشَهُ وَهُوَ يَنْوِى أَنْ يَقُوْمَ، يُصَلِّى مِنَ اللَّيْلِ فَغَلَبَتْهُ عَيْنَهُ حَتّى أَصْبَحَ، كُتِبَ لَهُ مَا نَوَى وَكَانَ نَوْمُهُ صَدَقَةً عَلَيْهِ مِنْ رَبِّهِ عَزَّوَجَلَّ. (رواه النسائى، باب من اتى فر اشه وهو ينوى القيام فنام، رقم: )  
হাদিস বাংলা
হযরত আবু দারদা (রাযিঃ) হইতে বর্ণিত আছে যে, নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিয়াছেন, যে ব্যক্তি রাত্রে ঘুমাইবার জন্য বিছানায় আসিল আর তাহার তাহাজ্জুদ পড়িবার নিয়ত ছিল কিন্তু এমনই ঘুমাইল যে, সে সকালে জাগ্রত হইল, সে তাহার নিয়তের কারণে তাহাজ্জুদের সওয়াব লাভ করিবে আর তাহার ঘুম আল্লাহ তায়ালার পক্ষ হইতে একটি পুরস্কার সরূপ । (নাসাঈ)   
HADITH ENGLISH
Abu Darda Radiyallahu 'anhu narrates that Nabi Sallallahu 'alaihi wasallam said: Whoever goes to bed with an intention to offer Tahajjud Salat in the night, but is overpowered by sleep till dawn breaks (and he is unable to offer it), a complete reward for Tahajjud Salat is written for him on what he had intended, and his sleep is an added gift from Allah. (Nasai)  
 
 
 
previous   Next