Muntakhab Hadith

 
 
SIFAT
Salah  
SECTION
Sunnah and nafilah  
Type
Hadith  
SERIAL NUMBER
165  
الحديث فى العربى
عَنْ عَبْدِ اللهِ بْنِ عضمْرِو بْنِ الْعَاصِ رَضِىَ اللهُ عَنْهُمَا عَنْ رَسُوْلِ اللهِ ﷺ أَنَّهُ قَالَ: مَنْ قَامَ بِعَشْرِ آيَاتٍ لَمْ يُكْتَبْ مِنَ الْغَالْيْنَ، وَمَنْ قَامَ بِمِائَةِ آيَةٍ كُتِبَ مِنَ الْقَانِتْيْنَ ، وَمَنْ قَرَأَبِأَلْفِ آيَةٍ كُتِبَ مِنَ الْمُقَنْطَرِيْنَ. (رواه ابن خزيمة فى صحيحه: )  
হাদিস বাংলা
হযরত আবদুল্লাহ ইবনে আমর ইবনে আস (রাযিঃ) বর্ণনা করেন যে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিয়াছেন, যে ব্যক্তি তাহাজ্জুদে দশ আয়াত পড়িয়া লয় সে ঐ রাত্রে গাফেলীনদের মধ্যে গণ্য হয় না । আর যে একহাজার আয়াত পড়িয়া লয় সে এবাদতগুজারদের মধ্যে গণ্য হয় । আর যে একহাজার আয়াত পড়িয়া লয় সে ঐ সকল লোকদের মধ্যে গণ্য হয় যাহারা কিনতার পরিমাণ সওয়াব লাভ করে । (ইবনে খুযাইমা)   
HADITH ENGLISH
Abdullah Ibn 'Amr ibn 'As Radiyallahu 'anhuma narrates that Rasullullah Sallallahu 'alaihi wasallam said: Whoever recites ten verses in Tahajjud, is not written down amongst the neglectful, and whoever recites one hundred verses, is counted amongst the worshippers; and whoever recites one thousand verses, is counted amongst those who receive a reward equal to a Qintar. (Ibn Khuzaimah)  
 
 
 
previous   Next