Muntakhab Hadith

 
 
SIFAT
Kalimah Tayyibah  
SECTION
Iman  
Type
Hadith  
SERIAL NUMBER
37  
الحديث فى العربى
عَنْ سُفْياَنِ بْنِ عَبْدِ اللهِ الَثَقَفِىْ رَضِيَ اللهُ عَنْهُ قَاَلَ:قُلْتُ يَا رَسُوْلَ اللهِ ! قُلْ لِي فِي الْإِسْلَامِ قَوْلًا لَا أَسْأَلُ عَنْهُ أَحَدًا غَيْرَكَ, قَالَ: "قُلْ: آمَنْتُ بِاللَّهِ ثُمَّ اسْتَقِمْ(رواه مسلم  
হাদিস বাংলা
হযরত সুফিয়ান ইবনে আব্দুল্লাহ সাকাফি (রাযিঃ) বলেন, আমি আরজ করিলাম, ইয়া রাসূলাল্লাহ! আমাকে ইসলামের (ব্যাপক অর্থবোধক) এমন কোন কথা বলিয়া দিন যে, আপনার পর আম্র জন্য পুনরায় ঐ বিষয়ে আর কাহাকেও জিঞ্জাসা করার প্রয়োজন না থাকে। তিনি এরশাদ করিলেন, তুমি ইহা বল যে, আমি আল্লাহর উপর ঈমান আনিলাম।অতঃ ইহার উপর অবিচল থাক। ফায়দাঃ অর্থাৎ প্রথমে আন্তরিকভাবে আল্লাহ যাত ও সিফতের উপর ঈমান আনয়ন কর। অতঃপর আল্লাহ তায়ালা ও তাঁহার রসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের হুকুমসমূহের উপর আমল কর। আর এই ঈমান ও আমল যেন সাময়িক না হয়। বরং পাকাপোক্তভাবে উহার উপর কায়েম থাক। (মাযাহের হক)   
HADITH ENGLISH
Sufyan ibn ' Abdullah Aththaqafi Radiyallahu 'anhu narrated that I asked: O Rasulallah! Tell me something most important about Islam, so that I will have no further need to ask about this from anyone after you. He said: Say, I believe in Allah, and be steadfast therein. (Muslim)  
 
 
 
previous   Next