Muntakhab Hadith

 
 
SIFAT
Salah  
SECTION
Salat in Congregation  
Type
Hadith  
SERIAL NUMBER
126  
الحديث فى العربى
عَنْ أَوْسِ بْنِ أَوْسٍ الثَّقَىِّ رَضِىَ اللهُ عَنْهُ قَالَ: سُمِعْتُ رَسُوْلَ اللهِ ﷺ يَقُوْل: مَنْ غَسَّلَ يَوْمَ الْجُمُعَةِ وَاغْتَسَلَ ثُمَّ بَكَّرَ وَابْتَكَر وَمَثَى، وَلَمْ يَرْكَبْ، وَدَنَا مِنَ الإِمَامِ فَاسْتَمَعَ كَانَ لَهُ بِكُلِّ خُطْوَةٍ عَمَلُ سَنَةٍ أَجْرُ صِيَامِهَا وَقِيَامِهَا. (رواه ابو داؤد، باب فى الغسل اللجمعة، رقم:)  
হাদিস বাংলা
হযরত আওস ইবনে আওস সাকাফী (রাযিঃ) বলেন, আমি রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে এই এরশাদ করিতে শুনিয়াছি যে, যে ব্যক্তি জুমুআর দিন খুব উত্তমরূপে গোসল করিয়া অতি প্রত্যুষে মসজিদে যায়, পায়ে হাঁটিয়া যায় সওয়ারীতে আরোহন করে না, ইমামের নিকটবর্তী হইয়া বসে এবং মনোযোগ সহকারে খোতবা শ্রবণ করে । খোতবার সময় কোন প্রকার কথা বলে না সে জুমুআর জন্য যত কদম হাঁটিয়া আসে উহার প্রত্যেক কদমের বিনিময়ে এক বৎসরের রোযার সওয়াব ও এক বৎসরের রাত্রে এবাদতের সওয়াব লাভ করে । (আবু দাউদ)   
HADITH ENGLISH
Aws Ibn Aws Thaqafi Radiyallahu 'anhu narrates: I heard Rasullullah Sallallahu 'alaihi wasallam saying: He who takes bath properly and perfectly on Friday, hastens to the masjid very early and goes on foot, not riding, sits close to the Imam and listens (to the sermon) attentively, does not speak at all, then for each step he will get the reward of one year's fasting and one year of offering Salat at night. (AbuDawud)  
 
 
 
previous   Next