Muntakhab Hadith

 
 
SIFAT
Salah  
SECTION
Salat in Congregation  
Type
Hadith  
SERIAL NUMBER
74  
الحديث فى العربى
عَنْ أَبِىْ أُمَامَةَ رَضِىَ اللهُ عَنْهُ أَنَّ رَسُوْلَ اللهِ ﷺ قَالَ: خَرَجَ مِنْ بَيْتِهِ مُتَطَهِّرًا إِلَى صَلاَةٍ مَكْتُوْ بَةٍ فَأَجْرُةُ كَأَجْرِ الْحَاجِّ الْمُحْرِمِ، وَمَنْ خَرَجَ إِلىٰ تَسْبِيْح الضُّحى لاَ يُنْصِبُهُ إِلاَ إِيَّاهُ فَأَجْرُهُ كَأَجْرِ الْمُعْتَمِرِ، وَصَلاَةٌ عَلى إِثْرِ صَلاَةٍلاَ لَغْوٌ بَيْنَهُمَا كِتَابٌ فِىْ عِلِّيِّيْنَ. (رواه ابود، باب ماجاء فى فضل المشى الى الصلوة، رقم:)  
হাদিস বাংলা
হযরত আবু উমামা (রাযিঃ) হইতে বর্ণিত আছে যে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিয়াছেন, যে ব্যক্তি নিজের ঘর হইতে উত্তমরূপে অযূ করিয়া ফরয নামাযের উদ্দেশ্যে বাহির হয় সে এহরাম বাঁধিয়া হজ্জে গমনকারী ব্যক্তির ন্যায় সওয়াব লাভ করে । আর যে ব্যক্তি শুধু চাশতের নামায আদায়ের জন্য কষ্ট করিয়া নিজের জায়গা হইতে বাহির হয় সে ওমরা আদায়কারীর ন্যায় সওয়াব লাভ করে । এক নামাযের পর আরেক নামায এইভাবে আদায় করা যে মধ্যবর্তী সময়ে কোন অনর্থক কাজ বা অনর্থক কথা না হয়, এই আমল উঁচা মরতবার আমলের মধ্যে লেখা হয় । (আবু দাউদ)   
HADITH ENGLISH
Abu Umama Radiyallahu 'anhu narrates that Rasullullah Sallallahu 'alaihi wasallam said: One who leaves his house having Wudu to offer obligatory Salat, his reward is like that of a persists performingHajj in the state of Ihram. And the one who goes out, bearing the hardship, solely to offer Salat Ad-Duha, he gets the reward as that of a person performing Umrah. And the offering of Salat after a previous Salat uninterrupted by any irrelevant talk or action, is recorded in (an auspicious register of righteous deeds). (Abu Dawud)  
 
 
 
previous   Next