Muntakhab Hadith

 
 
SIFAT
Salah  
SECTION
Salat in Congregation  
Type
Hadith  
SERIAL NUMBER
68  
الحديث فى العربى
عَنْ جَابِرٍ رَضِىَ اللهُ عَنْهُ أَنَّ رَسُوْلَ اللهِ ﷺ قَالَ : مَنْ قَالَ حِيْنَ يُنَادِى الْمُنَادِى: اللهُمَّ رَبَّ هٰذِا الدَّعْوَةِ التَّامَّةِ، وَالصَّلاَةِ، صَلِّ عَلىٰ مُحَمَّدٍ، وَارْضَ عَنْهُ رِضً لاَ تَسْخَطُ بَعْدَهُ، اسْتَجَابَ اللهُ لَهُ دَعْوَتَهُ. (رواه احمد: )  
হাদিস বাংলা
হযরত জাবের (রাযিঃ) হইতে বর্ণিত আছে যে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিয়াছেন, যে ব্যক্তি আযান শুনিয়া এই দোয়া করিবে-………………………………… আল্লাহ তায়ালা তাহার দোয়া কবুল করিবেন । অর্থঃ আয় আল্লাহ, হে এই পরিপূর্ণ দাওয়াত (আযান) ও উপকারী নামাযের রব, হযরত মুহাম্মাদ (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এর উপর রহমত নাযিল করুন, আর আপনি তাহার প্রতি এরূপ সন্তুষ্ট হইয়া যান যে, উহার পর আর কখনও অসন্তুষ্ট হইবেন না । (মুসনাদে আহমাদ)   
HADITH ENGLISH
Jabir Radiyallahu 'anhu narrates that Rasullullah Sallallahu 'alaihi wasallam said: When the Muadhdhin calls the Adhan, whosoever says as follows (after the Adhan), Allah will accept his Duo.O Rabb of this complete calling and Salat which is full of benefits, bestow blessings upon Muhammad and be eternally pleased with him after which You will never be displeased. (Musnad Ahmad)  
 
 
 
previous   Next