Muntakhab Hadith

 
 
SIFAT
Salah  
SECTION
Salat in Congregation  
Type
Hadith  
SERIAL NUMBER
51  
الحديث فى العربى
عَنِ الْبَرَاءِ بْنِ عَازِبٍ رَضِىَ اللهُ أَنَّ نَبِىَّ اللهِ ﷺ قَالَ: إِنَّ اللهَ وَمَلاَئِكَتَهُ يُصَلُّوْنَ عَلَى الصَّفِّ الْمُقَدَّمِ، وَالْمُؤَذِّنُ يُغْفَرُ لَهُ بِمَدِّ صَوْ تِهِ، وَيُصَدِّقُهُ مَنْ سَمِعَهُ مِنْ رَطْبٍ وَّيَابِسٍ، وَلَهُ مِشْلُ أَجْرِ مَنْ صَلَّى مَعَهُ. (رواه النسئى، باب رفع الصر ت بالاذان، رقم:)  
হাদিস বাংলা
হযরত বারা ইবনে আজেব(রাযিঃ) হইতে বর্ণিত আছে যে, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিয়াছেন, নিঃসন্দেহে আল্লাহ তাআলা প্রথম কাতারে যাহারা শরীক হয় তাহাদের জন্য রহমতের দোয়া করেন, এবং মুয়াজ্জিন যত বেশী তাহাদের আওয়াজকে উঁচা করে ততবেশী তাঁহার গুনাহকে মাফ করিয়া দেওয়া হয়। যে সমস্ত প্রাণী বা নিষ্প্রাণ জিনিস তাঁহার আজান শুনে সকলে তাঁহার সত্যতার সাক্ষ্য প্রদান করে এবং মুয়াজ্জিন সেই সকল নামাজীর সমপরিমাণ সওয়াব লাভ করে যাহারা তাঁহার সহিত নামায করিয়াছে।(নাসায়ী)   
HADITH ENGLISH
Bara Ibn 'Azib Radiyallahu 'anhuma narrates that Nabi Sallallahu 'alaihi wasallam said: Verily, Allah and His angels send blessings upon the persons of the first row. The one who calls Adhan receives forgiveness to the extent to which he raises his voice. All living and non-living things, who hear his call, testify to it. And for him is a reward equivalent to all those who perform Salat with him. (Nasal)  
 
 
 
previous   Next