Muntakhab Hadith

 
 
SIFAT
Salah  
SECTION
Obligatory Prayer  
Type
Hadith  
SERIAL NUMBER
47  
الحديث فى العربى
عَنْ عَمْرِو بْنِ شُعَيْبٍ، عَنْ أَبِيهِ، عَنْ جَدِّهِ، رَضِىَ اللهُ عَنْهُماَ قَالَ: قَالَ رَسُولُ اللَّهِ صَلَّى اللهُ عَلَيْهِ وَسَلَّمَ: مُرُوا أَوْلَادَكُمْ بِالصَّلَاةِ وَهُمْ أَبْنَاءُ سَبْعِ سِنِينَ، وَاضْرِبُوهُمْ عَلَيْهَا، وَهُمْ أَبْنَاءُ عَشْرٍ وَفَرِّقُوا بَيْنَهُمْ فِي الْمَضَاجِعِ (رواه ابو داؤد  
হাদিস বাংলা
হযরত আমর ইবনে শোআইব তাহার পিতা হইতে এবং তিনি তাহার পিতা (রাযিঃ) হইতে বর্ণনা করেন যে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিয়াছেন, নিজ সন্তানদিগকে সাত বৎসর বয়সে নামাযের হুকুম কর । দশ বৎসর বয়সে নামায না পড়িলে তাহাদেরকে মার এবং এই বয়সে (ভাইবোনের) বিছানা পৃথক করিয়া দাও । (আবু দাইদ) ফায়দাঃ মারধর করিতে ইহার খেয়াল রাখিবে যেন, শারীরিক কোন ক্ষতি না হয় ।   
HADITH ENGLISH
Abdullah Ibn 'Amr ibn A's narrates from his father, who heard from his grandfather Radiyallahu 'anhuma, who narrated that Rasullullah Sallallahu 'alaihi wasallam said: Command your children when they are seven years old, to perform Salat; and beat them for not observing it when they are ten years old. And at this age separate their beds (i.e. do not let brothers and sisters sleep together). (Abu Dawud)  
 
 
 
previous   Next