Muntakhab Hadith

 
 
SIFAT
Salah  
SECTION
Obligatory Prayer  
Type
Hadith  
SERIAL NUMBER
33  
الحديث فى العربى
عَنْ أَبِي أَيُّوبَ رَضِيَ اللَّهُ عَنْهُ قَالَ: مَا صَلَّيْتُ خَلْفَ نَبِيِّكُمْ صَلَّى اللَّهُ عَلَيْهِ وَآلِهِ وَسَلَّمَ إِلَّا سَمِعْتُهُ حِينَ يَنْصَرِفُ يَقُولُ: اللَّهُمَّ , اغْفِرْ لِي خَطَايَايَ وَذُنُوبِي كُلَّهَا اللَّهُمَّ انْعَشْنِي , وَاجْبُرْنِي , وَاهْدِنِي لِصَالِحِ الْأَعْمَالِ وَالْأَخْلَاقِ؛ إِنَّهُ لَا يَهْدِي لِصَالِحِهَا , وَلَا يَصْرِفُ سَيِّئَهَا إِلَّا أَنْتَ (رواه الطبرانى  
হাদিস বাংলা
হযরত আবু আইয়ুব (রাযিঃ) বলেন, আমি যখনই তোমাদের নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের পিছনে নামায পড়িয়াছি, তাঁহাকে নামায শেষ করিয়া এই দোয়া পড়িতে শুনিয়াছি-……………………… অর্থঃ আয় আল্লাহ, আমার সমস্ত ভুল-ভ্রান্তি ও গুনাহ মাফ করিয়া দিন, আয় আল্লাহ, আমাকে উন্নতি দান করুন, আমার ত্রুটি-বিচ্যুতি দূর করিয়া দিন, এবং আমাকে উত্তম আমল ও উত্তম আখলাকের তৌফিক নসীব করুন, কারণ উত্তম আমল ও উত্তম আখলাকের প্রতি হেদায়াত আপনি ব্যতীত আর কেহ দিতে পারে না, এবং খারাপ আমল ও খারাপ আখলাক আপনি ব্যতীত আর কেহ দূর করিতে পারে না । (তাবারানী,মাজমায়ে যাওয়ায়েদ)   
HADITH ENGLISH
Abu Ayyub Radiyallahu 'anhu narrates that whenever I offered Salat behind Nabi Sallallahu 'alaihi wasallam, I heard him saying this Du'a after completing his Salat : O Allah! Forgive all my mistakes and sins. O Allah! Uplift me, and correct my shortcomings, and guide me towards good deeds and excellent manners; no one except You can guide towards good, nor turn away from evil. (Tabarani, Majma'uz-Zawaid)  
 
 
 
previous   Next