Muntakhab Hadith

 
 
SIFAT
Salah  
SECTION
Obligatory Prayer  
Type
Hadith  
SERIAL NUMBER
19  
الحديث فى العربى
عَنْ عَبْدِ اللَّهِ بْنِ عَمْرٍو ،رَضِىَ اللهُ عَنْهُماَ عَنِ النَّبِىِّ صَلَّى اللَّهُ عَلَيْهِ وَسَلَّمَ ، أَنَّهُ ذَكَرَ الصَّلاةَ يَوْمًا ، فَقَالَ : مَنْ حَافَظَ عَلَيْهَا ، كَانَتْ لَهُ نُورًا وَبُرْهَانًا وَنَجَاةً يَوْمَ الْقِيَامَةِ ، وَمَنْ لَمْ يُحَافِظْ عَلَيْهَا لَمْ يَكُنْ لَهُ نُورٌ وَلا بُرْهَانٌ وَلا نَجَاةٌ ، وَكَانَ يَوْمَ الْقِيَامَةِ مَعَ قَارُونَ وَفِرْعَوْنَ وَهَامَانَ وَأُبَيِّ بْنِ خَلَفٍ (رواه احمد و الطبرانى  
হাদিস বাংলা
হযরত আ’ব্দুল্লহ ইবনে আ’মর রদিয়াল্লহু আ’নহুমা (عبْد الله بنْ عمْرو رضى الله عنْهما) হইতে বর্ণিত আছে যে, একদা নবী করীম সল্লাল্লহু আ’লাইহি ওয়া সাল্লাম নামাযের আলোচনা প্রসঙ্গে এরশাদ করিলেন, যে ব্যক্তি নামাযের এহতেমাম করিবে এই নামায তাহার জন্য কিয়ামাতের দিন নূর হইবে, তাহার (কামেল ঈমানদার হওয়ার) দলীল হইবে এবং কিয়ামাতের দিন আযাব হইতে বাঁচার উপায় হইবে। যে ব্যক্তি নামাযের এহতেমাম করে না তাহার জন্য কিয়ামাতের দিন না নূর হইবে, না তাহার (ঈমানদার হওয়ার) কোন দলীল হইবে, আর না আযাব হইতে বাঁচার কোন উপায় হইবে। সে কিয়ামাতের দিন ফিরআউন, হামান ও উবাহ ইবনে খলাফের সহিত থাকিবে। (মুসনাদে আহমাদ, তাবারানী, মাজমায়ে যাওয়ায়েদ)   
HADITH ENGLISH
Abdullah Ibn 'Amr Radiyallahu 'anhuma narrates that one day, Rasullullah Sallallahu 'alaihi wasallam mentioned Salat and said: For him who remains mindful of his Salat, it will be a light and an argument in his favour and a means of his salvation on the Day of Judgement; and for him who is not mindful of his Salat, there shall be neither a light, nor an argument in his favour, nor a means for his salvation. And on the Day of Judgement, he will be with Fir'aun, Haman and Ubayy Ibn Khalaf. (Musnad Ahmad, Tabarani, Majma'uz- Zawaid)  
 
 
 
previous   Next