Muntakhab Hadith

 
 
SIFAT
Salah  
SECTION
Obligatory Prayer  
Type
Hadith  
SERIAL NUMBER
10  
الحديث فى العربى
عُبَادَةُ بْنُ الصَّامِتِ رَضِىَ اللهُ عَنْهُ قَالَ: سَمِعْتُ رَسُولَ اللَّهِ صَلَّى اللهُ عَلَيْهِ وَسَلَّمَ يَقُولُ: خَمْسُ صَلَوَاتٍ افْتَرَضَهُنَّ اللَّهُ تَعَالَى مَنْ أَحْسَنَ وُضُوءَهُنَّ وَصَلَّاهُنَّ لِوَقْتِهِنَّ وَأَتَمَّ رُكُوعَهُنَّ وَخُشُوعَهُنَّ كَانَ لَهُ عَلَى اللَّهِ عَهْدٌ أَنْ يَغْفِرَ لَهُ، وَمَنْ لَمْ يَفْعَلْ فَلَيْسَ لَهُ عَلَى اللَّهِ عَهْدٌ، إِنْ شَاءَ غَفَرَ لَهُ وَإِنْ شَاءَ عَذَّبَهُ (رواه ابو داؤد  
হাদিস বাংলা
হযরত উ’বাদাহ ইবনে সমেত রদিয়াল্লহু আ’নহু (عبادة بْن الصّامت رضى الله عنْه) বলেন, আমি রসুলুল্লহ সল্লাল্লহু আ’লাইহি ওয়া সাল্লাম কে এরশাদ করিতে শুনিয়াছি যে, আল্লহ তায়া’লা পাঁচ ওয়াক্ত নামায ফরয করিয়াছেন। যে ব্যক্তি এই নামাযগুলির জন্য উত্তমরূপে ওযু করে, উহাকে মুস্তাহাব ওয়াক্তে আদায় করে, রুকু (সিজদাহ) এতমিনানের সহিত করে এবং পরিপূর্ণ খুশু’র সহিত পড়ে আল্লহ তায়া’লার পক্ষ হইতে তাহার জন্য এই ওয়াদা যে, তাহাকে অবশ্যই মাফ করিয়া দিবেন। আর যে ব্যক্তি এই নামাযগুলিকে সময় মত আদায় করে না এবং খুশু’র সহিতও পড়ে না তাহার মাগফেরাতের কোন ওয়াদা নাই। ইচ্ছা হইলে মাফ করিবেন আর না হয় শাস্তি দিবেন। (আবু দাউদ)   
HADITH ENGLISH
Ubadah Ibn Samit Radiyallahu 'anhu narrates: I heard Rasullullah Sallallahu 'alaihi wasallam saying: Five times Salat has been made mandatory by Allah 'Azza wa Jalil. He who performs his Wudu well, and offers Salat at their appointed time, performing complete Ruku', and with fear and devotion, for such there is a ovenant from Allah, that He will forgive him; and the one who does not do so, no covenant for him is with Allah. If He wills, He may forgive him and if He wills, He may punish him. (Abu Dawud)  
 
 
 
previous   Next