Muntakhab Hadith

 
 
SIFAT
Kalimah Tayyibah  
SECTION
Success in the commandments of Allah  
Type
Hadith  
SERIAL NUMBER
188  
الحديث فى العربى
ِعَنْ فَضَالَةَ بْنِ عُبَيْدٍ الاَنْصَارِىِّ رَضِيَ اللَّهُ عَنْهُ يَقُوْلُ: سَمِعْتُ رَسُولُ اللَّهِ - صَلَّى اللَّهُ عَلَيْهِ وَسَلَّمَ يَقُوْلُ: أَنا زَعِيمٌ لِمَنْ آمَنَ بِي وأسْلَمَ وهَاجَرَ بِبَيْتٍ فِيْ رَبَضِ الْجَنَّةِ وَبَيْتٍ فِيْ وَسَط الجَنّةِ وَأَنا زَعِيمٌ لِمَنْ آمَنَ بِي وأسْلَمَ وجاهَدَ فِي سَبِيلِ اللَّهِ بِبَيْتٍ فِي رَبَضِ الجَنّةِ وبَيْتٍ فِيْ وَسَطِ الْجَنَّةِ وَبَيْتٍ فِيْ أَعْلَى غُرَفِ الْجَنّةِ فَمَنْ فَعَلَ ذلِكَ لَمْ يَدَعْ لِلْخَيْرِ مَطْلَباً وَلَا مِنَ الشَّرِّ مَهْرَباً يَمُوتُ حَيْثُ شاءَ أنْ يَمُوتَ (رواه ابن حبان  
হাদিস বাংলা
হযরত ফুযালা ইবনে ওবাইদ (রাযিঃ) বর্ণনা করেন যে, আমি নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে এরশাদ করিতে শুনিয়াছি, যে ব্যক্তি আমার প্রতি ঈমান আনয়ন করে, আনুগত্য গ্রহণ করে, এবং হিজরত করে আমি তাহার জন্য জান্নাতের কিনারায় একটি ঘরের ও জান্নাতের মাঝখানে একটি ঘরের জিম্মাদার হইব । আর যে ব্যক্তি আমার প্রতি ঈমান আনয়ন করে আনুগত্য গ্রহণ করে এবং আল্লাহ তায়ালার রাস্তায় জেহাদ করে, আমি তাহার জন্য জান্নাতের কিনারায় একটি ঘর ও মাঝখানে একটি ঘর এবং জান্নাতের উপরতলায় একটি ঘরের জিম্মাদার হইব । যে এইরূপ করিল, সে সর্বপ্রকার কল্যাণ অর্জন করিল, এবং সকল প্রকার মন্দ হইতে বাঁচিয়া গেল । এখন তাহার মৃত্যু যেভাবেই আসুক (সে জান্নাতের উপযুক্ত হইয়া গিয়াছে ।) (ইবনে হিব্বান)   
HADITH ENGLISH
Fadalah ibn 'Ubaid Al Ansari Radiyallahu 'anhu narrates: I heard Rasulullah Sallallahu 'alaihi wasallam saying: Whoever has Iman upon me, obeys me, and does Hijrah (migrates), I assume responsibility for providing a house in the outskirts of Paradise and a house in the midst of Paradise. And for a person, who has Iman upon me, obeys me, and engages in Jihad in the Path of Allah, I assume responsibility for providing him with a house in the outskirts of Paradise, a house in the midst of Paradise, and a house in the upper part of Paradise. Whosoever does this has obtained goodness of every kind and is saved from evil of every kind and in whatever circumstances he dies (he will deserve Paradise). (ibn Hibban)  
 
 
 
previous   Next