Muntakhab Hadith

 
 
SIFAT
Kalimah Tayyibah  
SECTION
Success in the commandments of Allah  
Type
Hadith  
SERIAL NUMBER
181  
الحديث فى العربى
عَنْ اِبْنِ عَبَّاسٍ رَضِي الله عَنهُماَ عَن النَّبِي صلى الله عَلَيْهِ وَسلم قَالَ: اَلْإِسْلَامُ أَنْ تُسْلِمَ وَجْهَكَ لِلَّهِ وَتَشْهَدَ أَنْ لَا إِلَهَ إِلَّا اللَّهُ وَحْدَهُ لَا شَرِيكَ لَهُ وَأَنَّ مُحَمَّدًا عَبْدُهُ وَرَسُولُهُ وَتُقِيمَ الصَّلَاةَ, وَتُؤَدِّيَ الزَّكَاةَ (رواه احمد  
হাদিস বাংলা
হযরত ইবনে আব্বাস (রাযিঃ) হইতে বর্ণিত আছে যে, নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিয়াছেন, ইসলাম এই য, তুমি (বিশ্বাস ও আমলের দিক হইতে নিজেকে আল্লাহ তায়ালার সোপর্দ করিয়া দাও । এবং (অন্তর ও মুখে) তুমি এই সাক্ষ্য দাও যে, আল্লাহ তায়ালা ব্যতীত কোন ইলাহা নাই (কোন সত্তা এবাদত ও বন্দেগীর উপযুক্ত নাই) মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তাহার বান্দা এবং রসূল । নামায কায়েম কর, এবং যাকাত আদায় কর । (মুসনাদে আহমাদ)   
HADITH ENGLISH
Ibn Abbas Radiyallahu anhuma narrates that Nabi Sallalahu 'alaihi wasallam said : Islam is to surrender yourself to Allah (with correct belief and actions) and bear witness with heart and tongue that there is none worthy of worship except Allah and that Muhammed is His slave and Messnger, and to establish Salat, and tp pay Zakat. (Musnad Ahmad).  
 
 
 
previous   Next