Muntakhab Hadith

 
 
SIFAT
Kalimah Tayyibah  
SECTION
Belief in the Hereafter  
Type
Hadith  
SERIAL NUMBER
165  
الحديث فى العربى
عَنْ جَابِرٍ،رَضِىَ اللهُ عَنْهُ قَالَ: سَمِعْتُ النَّبِيَّ صَلَّى اللهُ عَلَيْهِ وَسَلَّمَ، يَقُولُ: إِنَّ أَهْلَ الْجَنَّةِ يَأْكُلُونَ فِيهَا وَيَشْرَبُونَ، وَلَا يَتْفُلُونَ وَلَا يَبُولُونَ وَلَا يَتَغَوَّطُونَ وَلَا يَمْتَخِطُونَ قَالُوا: فَمَا بَالُ الطَّعَامِ؟ قَالَ: «جُشَاءٌ وَرَشْحٌ كَرَشْحِ الْمِسْكِ، يُلْهَمُونَ التَّسْبِيحَ وَالتَّحْمِيدَ، كَمَا تُلْهَمُونَ النَّفَسَ (رواه مسلم  
হাদিস বাংলা
হযরত যাবের (রাযিঃ) বর্ণনা করেন যে, আমি রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে এরশাদ করিতে শুনিয়াছি যে, জান্নাতীরা জান্নাতের মধ্যে খাইবে এবং পান করিবে (কিন্তু) না থুথু আসিবে, না পেশাব পায়খানাও হইবে, আর না নাক পরিষ্কার করার প্রয়োজন হইবে । সাহাবা (রাযিঃ) আরজ করিলেন, যাহা খাইয়াছে উহার কি হইবে? অর্থাৎ কিরূপে হজম হইবে । তিনি এরশাদ করিলেন, ঢেকুর আসিবে এবং মিশকের ঘামের ন্যায় ঘাম হইবে । অর্থাৎ খাদ্য গ্রহণের পরিণতিতে যাহা বাহির হইবে উহা ঢেকুর ও ঘামের মাধ্যমে বাহির হইয়া যাইবে । আর জান্নাতীদের মুখে আল্লাহ তায়ালার প্রশংসা ও পবিত্রতা এমনভাবে জারি হইবে যেমন তাহাদের শ্বাস প্রশ্বাস জারি হইবে । (মুসলিম)   
HADITH ENGLISH
abir Radiyallahu 'anhu narrates: I heard Nabi Sallallahu 'alaihi wasallam saying: Verily the people of Paradise will eat and drink, and they will not spit, nor urinate, nor defecate, nor blow their noses. The Sahabah asked: Then what will happen to the food (that they eat)? He replied: It will produce belching and sweat like musk. They will be inspired to recite the glory of Allah and (His) Praise, just as they breathe! (Muslim)  
 
 
 
previous   Next