Muntakhab Hadith

 
 
SIFAT
Kalimah Tayyibah  
SECTION
Belief in the Hereafter  
Type
Hadith  
SERIAL NUMBER
145  
الحديث فى العربى
عَنْ أَبِي سَعِيدٍ، رَضِىَ اللهُ عَنْهُ قَالَ: قَالَ رَسُولُ اللَّهِ صَلَّى اللَّهُ عَلَيْهِ وَسَلَّمَ:كَيْفَ أَنْعَمُ وَصَاحِبُ القَرْنِ قَدِ التَقَمَ القَرْنَ وَاسْتَمَعَ الإِذْنَ مَتَى يُؤْمَرُ بِالنَّفْخِ فَيَنْفُخُ فَكَأَنَّ ذَلِكَ ثَقُلَ عَلَى أَصْحَابِ النَّبِيِّ صَلَّى اللَّهُ عَلَيْهِ وَسَلَّمَ، فَقَالَ لَهُمْ: قُولُوا: حَسْبُنَا اللَّهُ وَنِعْمَ الوَكِيلُ عَلَى اللَّهِ تَوَكَّلْنَا (رواه الترمذى  
হাদিস বাংলা
হযরত আবু সাঈদ (রাযিঃ) হইতে বর্ণিত আছে যে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিয়াছেন, আমি কিভাবে আনন্দিত ও নিশ্চিন্ত থাকিতে পারি, অথচ শিঙ্গায় ফুঁক দানকারী ফেরেশতা শিঙ্গা মুখে লাগাইয়া ফেলিয়াছেন এবং তিনি কান লাগাইয়া রাখিয়াছেন যে, কখন কাহাকে শিঙ্গায় ফুঁক দেওয়ার হুকুম হইবে আর তিনি উহাতে ফুঁক দিবেন । সাহাবায়ে কেরাম (রাযিঃ) দের নিকট ইহা কঠিন মনে হইল । তখন রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তাহাদেরকে এরশাদ করিলেন, তোমরা বল-…………… অর্থাৎ, আল্লাহ তায়ালা আমাদের জন্য যথেষ্ট এবং তিনি উত্তম ব্যবস্থাকারী । আল্লাহ তায়ালারই উপর আমরা ভরসা করিলাম । (তিরমিযী)   
HADITH ENGLISH
Abu Sa'id Radiyallahu 'anhu narrates that Rasulullah Sallallahu 'alaihi wasallam said: How can I enjoy life and be at ease, when the one entrusted with the Horn has placed it to his mouth and has lent his ear attentively, waiting for the order to blow it. This statement seemed to bear heavily upon the Sahabah of Rasulullah Sallallahu 'alaihi wasallam, so he said to them: Say:(Allah is sufficient for us! The Most Excellent is He in Whom we trust!) (Tirmidhi)  
 
 
 
previous   Next