Muntakhab Hadith

 
 
SIFAT
Kalimah Tayyibah  
SECTION
Belief in the Hereafter  
Type
Hadith  
SERIAL NUMBER
142  
الحديث فى العربى
ُعَنْ أَنَسٍ، رَضِىَ اللهُ عَنْهُ أَنَّ رَسُولَ اللهِ صَلَّى اللهُ عَلَيْهِ وَسَلَّمَ قَالَ: لَا تَقُومُ السَّاعَةُ حَتَّى لَا يُقَالَ فِي الْأَرْضِ: اللهُ، اللهُ وَفِىْ رِوَايَةٍ لَا تَقُومُ السَّاعَةُ عَلَى اَحَدٍ يَقُوْل اللهُ، اللهُ (رواه مسلم  
হাদিস বাংলা
হযরত আনাস (রাযিঃ) হইতে বর্ণিত আছে যে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিয়াছেন, ততক্ষণ পর্যন্ত কেয়ামত আসিবে না যতক্ষণ পর্যন্ত এমন মন্দ সময় আসিয়া না পড়ে যে, দুনিয়াতে আল্লাহ আল্লাহ বলা বন্ধ হইয়া না যায় । অন্য এক হাদীসে এইরূপ বর্ণিত আছে যে, এমন কোন ব্যক্তি থাকা অবস্থায় কেয়ামত কায়েম হইবে না যে আল্লাহ আল্লাহ বলে । (মুসলিম) ফায়দাঃ অর্থাৎ কেয়ামত ঐ সময় আসিবে যখন দুনিয়া আল্লাহ তায়ালার স্মরণ হইতে সম্পূর্ণ খালি হইয়া যাইবে । এই হাদীসের এই অর্থও বর্ণনা করা হইয়াছে যে, কেয়ামত ঐ সময় পর্যন্ত কায়েম হইবে না যতক্ষণ পর্যন্ত দুনিয়াতে এমন ব্যক্তি বিদ্যমান থাকিবে যে এই কথা বলে যে, হে লোকেরা! আল্লাহ তায়ালাকে ভয় কর, আল্লাহ তায়ালার বন্দেগী কর । (মেরকত)   
HADITH ENGLISH
Anas Radiyallahu 'anhu narrates that Rasulullah Sallallahu 'alaihi wasallam said: The Hour of the Day of Resurrection will not come until there will be no one left in the world who says Allah, Allah. And in another narration: The Hour of the Day of Resurrection will not be established so long as there is someone saying, Allah, Allah. (Muslim)  
 
 
 
previous   Next