Muntakhab Hadith

 
 
SIFAT
Kalimah Tayyibah  
SECTION
Belief in the Hereafter  
Type
Hadith  
SERIAL NUMBER
135  
الحديث فى العربى
عَنْ اَبِىْ سَلَمَةَ رَضِىَ اللهُ عَنْهُ قاَلَ : سَمِعْتُ رَسُولَ اللَّهِ صَلَّى اللَّهُ عَلَيْهِ وَسَلَّمَ يَقُولُ مَنْ لَقِيَ اللَّهَ يَشْهَدُ أَنْ لَا إِلَهَ إِلَّا اللَّهُ وَأَنَّ مُحَمَّدًا رَسُولَ اللَّهِ صَلَّى اللَّهُ عَلَيْهِ وَسَلَّمَ وامَنَ بِالْبَعْثِ دَخَلَ الْجَنَّةَ (رواه فى البداية والنهاية  
হাদিস বাংলা
হযরত আবু সালামাহ রদিয়াল্লহু আ’নহু (ابى سلمة رضى الله عنْه) বর্ণনা করেন যে, আমি রসুলুল্লহ সল্লাল্লহু আ’লাইহি ওয়া সাল্লাম কে এই এরশাদ বর্ণনা করিতে শুনিয়াছি, যে ব্যক্তি এই অবস্থায় আল্লহ তায়া’লার সহিত সাক্ষাত করিবে যে, সে এই কথার সাক্ষ্যদান করে যে, আল্লহ তায়া’লা ছাড়া অন্য কেহ ইবাদাতের উপযুক্ত নাই, এবং মুহা’ম্মাদ সল্লাল্লহু আ’লাইহি ওয়া সাল্লাম আল্লহ তায়া’লার রসূল। (আর এই অবস্থায় সাক্ষাত করে যে,) মৃত্যুর পর পুনরায় জীবিত হওয়া, এবং হিসাব কিতাবের উপর ঈমান আনিয়াছে, সে জান্নাতে প্রবেশ করিবে। (আল বিদায়াহ ওয়ান নিহায়াহ)   
HADITH ENGLISH
Abu Salamah Radiyallahu 'anhu narrates: I heard Rasulullah Sallallahu 'alaihi wasallam saying: He, who meets Allah testifying that none is worthy of worship but Allah and that Muhammad is the Messenger of Allah, and believes in resurrection and in reckoning, enters Paradise. (Al-Bidaya wan Nihayah)  
 
 
 
previous   Next