Muntakhab Hadith

 
 
SIFAT
Dawat and Tabligh  
SECTION
Etiquettes and deeds  
Type
Hadith  
SERIAL NUMBER
164  
الحديث فى العربى
عَنْ عَائِشَةَ رَضِىَ اللهُ عَنْهَا قَالَتْ :سَمِعْتُ مِنْ رَسُوْلِ اللهِ ﷺ يَقُوْلُ فِىْ بَيْتِىْ هٰذَا : اللهُمَّ مَنْ وَلِىَ مِنْ أَمْرِ أُمَّتِىْ شَيْئًا فَشَقَّ عَلَيْهِمْ ، فَاشْقُقْ عَلَيْهِ ، وَمَنْ وَلِىَ مِنْ أَمْرِ أُمَّتِىْ شَيْئًا فَرَفَقَ بِهِمْ ، فَارْفُقْ بِهِ . ( رواه مسلم ، باب فضيلة الا مير العادل .......... ، رقم : )  
হাদিস বাংলা
হযরত আয়েশা (রাযিঃ) বলেন, আমার এই ঘরে আমি রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে এই দোয়া করিতে শুনিয়াছি যে, আয় আল্লাহ! যে ব্যক্তি আমার উম্মতের (দ্বীনি এবং দুনিয়াবী) যে কোন কাজের জিম্মাদার নিযুক্ত হয়, অতঃপর সে লোকদেরকে কষ্টের মধ্যে ফেলে, আপনিও তাহাকে কষ্টের মধ্যে ফেলিয়া দিন। আর যে ব্যক্তি আমার উম্মতের যে কোন বিষয়ে জিম্মাদার নিযুক্ত হয় এবং লোকদের সহিত নম্র ব্যবহার করে আপনিও তাহার সহিত নম্র ব্যবহার করুন। (মুসলিম)   
HADITH ENGLISH
A'ishah Radiyallahu 'anha narrates: I heard from Rasullullah Sallallahu 'alaihi wasallam making this dua in my house: O Allah! Whosoever is placed in authority over my Ummah and is harsh with them, You be harsh on him; and whoever in authority over my Ummah is kind to them, You be kind on him. (Muslim)  
 
 
 
previous   Next