Muntakhab Hadith

 
 
SIFAT
Dawat and Tabligh  
SECTION
Etiquettes and deeds  
Type
Hadith  
SERIAL NUMBER
163  
الحديث فى العربى
عَنْ عَبْدِاللهِ بْنِ مَسْعُوْدٍ رَضِىَ اللهُ عَنْهُ قَالَ : قَالَ رَسُوْلُ اللهِ ﷺ : سَيَلِيْكُمْ أُمَرَاءُ يُفْسشدُوْنَ ، وَمَا يُصْلِحُ اللهُ بِهِمْ أَكْثَرُ ، فَمَنْ عَمِلَ مِنْهُمْ بِطَاعَةِ اللهِ فَلَهُمُ الأَجْرُ وَعَلَيْكُمْ الشُّكْرُ ، وَمَنْ عَمِلَ مَنْهُمْ بِمَعْصِيَةِ فَعَلَيْهِمُ الْوِزْرُ وَعَلَيْكُمُ الصَّبْرُ . ( رواه البيهقى فى شعب الا يمان : )  
হাদিস বাংলা
হযরত আবদুল্লাহ ইবনে মাসউদ (রাযিঃ) হইতে বর্ণিত আছে যে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিয়াছেন, তোমাদের কিছু সংখ্যক আমীর এমন হইবে, যাহারা ফাসাদ সৃষ্টি ও বিনষ্ট করিবে (কিন্তু) আল্লাহ তায়ালা তাহাদের দ্বারা যে পরিমাণ সংশোধন ও সংস্কার সাধন করিবেন উহা তাহাদের ফাসাদ সৃষ্টি ও বিনষ্ট করা হইতে বেশী হইবে। সুতরাং ঐ সকল আমীরদের মধ্য হইতে যেই আমীর আল্লাহ তায়ালার হুকুম মত কাজ করিবে সে তো আজর ও সওয়াব পাইবে এবং তোমাদের জন্য শোকর করা জরুরী হইবে। এমনিভাবে ঐ সকল আমীরদের মধ্য হইতে যেই আমীর আল্লাহ তায়ালার নাফরমানীর কাজ করিবে, উহার গুনাহ তাহার উপর হইবে। আর তোমাদেরকে এমতাবস্থায় সবর করিতে হইবে। (বায়হাকী)   
HADITH ENGLISH
Abdullah ibn Mas'ud Radiyallahu 'anhu narrates that Rasullullah Sallallahu 'alaihi wasallam said: There will be some of your Amirs who will cause corruption, and Allah will bring reforms through them, more than their corruption. So, that Amir who works in obedience to' Allah, will be rewarded, and gratefulness is necessary from you. And that Amir who works in disobedience to Allah, the sins thereof, will be on him; and you will have to be patient. (Baihaqi)  
 
 
 
previous   Next