Muntakhab Hadith

 
 
SIFAT
Dawat and Tabligh  
SECTION
Etiquettes and deeds  
Type
Hadith  
SERIAL NUMBER
159  
الحديث فى العربى
عَنْ أَبِىْ مَرْيَمَ الأَزْدِىِّ رَضِىَ اللهُ عَنْهُ قَالَ : سَمِعْتُ رَسُوْلَ اللهِ ﷺ يَقُوْلُ : مَنْ وَلاَّهُ اللهُ عَزَّوَجَلَّ شَيْئًا مِنْ أَمْرِ الْمُسْلِمِيْنَ ، فَاحْتَجَبَ دُوْنَ حَاجَتِهِمْ وَخَلَّتِهِمْ وَفَقْرِهِمْ ، احْتَجَبَ اللهُ عَنْهُ دُوْنَ حَاجَتِهِ وَخَلَّتِهِ وَفَقْرِهِ . ( رواه ابودااؤد ، باب فيما يلزم الإمام من امر الرعية ....... ، رقم : )  
হাদিস বাংলা
হযরত আবু মারইয়াম আযদী (রাযিঃ) বলেন, আমি রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে এই এরশাদ করিতে শুনিয়াছি, যে ব্যক্তিকে আল্লাহ তায়ালা মুসলমানদের কোন কাজের জিম্মাদার বানাইয়াছেন আর সে মুসলমানদের অবস্থা, প্রয়োজনসমূহ ও তাহাদের অভাব অনটন হইতে মুথ ফিরাইয়া লয়, অর্থাৎ তাহাদের প্রয়োজন না মিটায়, আর না তাহাদের অভাব অনটর দূর করিবার চেষ্টা করে, কেয়ামতের দিন আল্লাহ তায়ালা তাহার অবস্থা ও প্রয়োজনসমূহ এবং অভাব অনটন হইতে মুখ ফিরাইয়া লইবেন। অর্থাৎ কেয়ামতের দিন তাহার প্রয়োজন ও পেরেশানীকে দূর করিবেন না। (আবু দাউদ)   
HADITH ENGLISH
Abu Maryam Al Azdi Radiyallahu 'anhu narrates: I heard Rasullullah Sallallahu 'alaihi wasallam saying: If Allah Azza wa Jail puts a man in authority of the affairs of the Muslims, and he turns his face away from their needs, destitution and poverty, Allah will turn away from his needs, and will not help him in destitution and poverty. (Abu Dawud)  
 
 
 
previous   Next