Muntakhab Hadith

 
 
SIFAT
Dawat and Tabligh  
SECTION
Virtues os Allah's Path  
Type
Hadith  
SERIAL NUMBER
77  
الحديث فى العربى
عَنْ أَبِىْ سَعِيْدٍ الْخُدْرِىِّ رَضِىَ اللهُ عَنْهُ عَنِ النَّبِىِّ ﷺ أَنَّهُ سُئِلَ : أَىُّ الْمُؤْمِنِيْنَ أَكْمَلُ إِيْمَانًا ؟ قَالَ : رَجُلٌ يُجَاهِدُ فِىْ سَبِيْلِ اللهِ بِنَفْسِهِ وَمَالِهِ ، وَرَجُلٌ يَعْبُدُ اللهَ فِىْ شِعْبٍ مِنَ الشِّعَابِ ، قَدْ كَفَى النَّاسَ شَرَّهُ . ( رواه ابوداؤد ، باب فى ثواب الجهاد ، رقم : )  
হাদিস বাংলা
হযরত আবু সাঈদ খুদরী (রাযিঃ) হইতে বর্ণিত আছে যে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের নিকট জিজ্ঞাসা করা হইল, ঈমানদারদের মধ্যে সবচেয়ে কামেল ঈমানদার কে? তিনি এরশাদ করিলেন, ঈমানদারদের মধ্যে সবচেয়ে কামেল ঈমানদার সেই ব্যক্তি যে নিজের জান ও নিজের মাল দ্বারা আল্লাহ তায়ালার রাস্তায় জেহাদ করে । আর দ্বিতীয় সেই ব্যক্তি যে কোন পাহাড়ী ঘাঁটিতে অবস্থান করিয়া আল্লাহ তায়ালার এবাদত করে এবং লোকদেরকে নিজের অনিষ্ট হইতে নিরাপদ করিয়া রাখে । (আবু দাউদ)   
HADITH ENGLISH
Abu Sa'id Al Khudhri Radiyallahu 'anhu narrates that Nabi Sallallahu 'alaihi wasallam was asked: Who amongst the Mu'minin has the most perfect Iman? He replied: A man who strives in the Path of Allah with his life and wealth and the man who worships Allah in a valley from amongst the valleys and saves people from his evil. (Abu Dawud)  
 
 
 
previous   Next