Muntakhab Hadith

 
 
SIFAT
Dawat and Tabligh  
SECTION
Virtues os Allah's Path  
Type
Hadith  
SERIAL NUMBER
65  
الحديث فى العربى
عَنِ ابْنِ عُمَرَ رَضِىَ اللهُ عَنْهُمَا قَالَ : سَمِعْتُ رَسُوْلَ اللهِ ﷺ يَقُوْلُ : إِذَا تَنَايَعْتُمْ بِالْعَيْنَةِ وَأَخَذْتُمْ أَذْنَابَ الْبَقَرِ وَرَضِيْتُمْ بِالزَّرْعِ وَتَرَكْتُمُ الْجِهَادَ ، سَلَّطَ اللهُ عَلَيْكُمْ ذُلاًّ لاَ يَنْزِ عُهُ حَتّىٰ تَرْ جِعُوْا إِلىٰ دِيْنِكُمْ . ( رواه ابوداؤد ، باب فى النهى عن العينة ، رقم : )  
হাদিস বাংলা
হযরত আবদুল্লাহ ইবনে ওমর (রাযিঃ) বলেন, আমি রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে এই এরশাদ করিতে শুনিয়াছি যে, যখন তোমরা ক্রয় বিক্রয় এবং ব্যবসা বানিজ্যে পুরাপুরি মশগুল হইয়া যাইবে এবং গরুর লেজ ধরিয়া খেত খামারে মগ্ন হইয়া যাইবে আর জেহাদ করা ছাড়িয়া দিবে তখন আল্লাহ তায়ালা তোমাদের উপর এমন অপমান চাপাইয়া দিবেন, যাহা ততক্ষণ পর্যন্ত দূর হইবে না যতক্ষণ না তোমরা আপন দ্বীনের দিকে ফিরিয়া আসিবে । (আর দ্বীনের মধ্যে আল্লাহ তায়ালার রাস্তায় জেহাদও শামিল রহিয়াছে ।) (আবু দাউদ)   
HADITH ENGLISH
65. 'Abdullah ibn 'Umar Radiyallahu 'anhuma narrates: I heard Rasullullah Sallallahu 'ajaihi wasallam saying: When you devote yourselves exclusively to trading, and deploy your oxen for farming, and be satisfied with farming, and give up Jihad, then Allah will impose disgrace upon you. This disgrace will not be removed until you return to your Deen (which also includes struggle in the Path of Allah). (Abu Dawud)  
 
 
 
previous   Next