Muntakhab Hadith

 
 
SIFAT
Dawat and Tabligh  
SECTION
Virtues os Allah's Path  
Type
Hadith  
SERIAL NUMBER
63  
الحديث فى العربى
عَنِ ابْنِ عُمَرَ رَضِىَ اللهُ عَنْهُمَا عَنِ النَّبِىِّ ﷺ فِيْمَا يَحْكِنْ عَنْ رَبِّهِ تَبَارَكَ وَتَعَالىٰ قَالَ : أَيُّمَا عَبْدٍ مِنْ عِبَادِىْ خَرَجَ مُجَاهِدًا فِىْ سَبِيْلِى ابْتِغَاءَ مَرْضَاتِىْ ضَمِنْتُ لَهُ أَنْ أَرْجِعَهُ بِمَا أَصَابَ مِنْ أَجْرٍ وَغَنِيْمَةٍ ، وَإِنْ قَبَضْتُهُ أَنْ أَغْفشرَ لَهُ وَأَرْحَمَهُ وَأُدْخِلَهُ الْجَنَّةَ . ( رواه احمد : )  
হাদিস বাংলা
হযরত আবদুল্লাহ ইবনে ওমর (রাযিঃ) হইতে বর্ণিত আছে যে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম একটি হাদীসে কুদসীতে আপন রবের এই মোবারক এরশাদ বর্ণনা করেন, আমার যে বান্দা শুধু আমার সন্তুষ্টি হাসিল করার জন্য আমার রাস্তায় মুজাহিদ হইয়া বাহির হয় আমি এই দায়িত্ব গ্রহণ করিতেছি যে, আমি তাহাকে সওয়াব ও গনীমতের মালসহ ফিরাইয়া আনিব । আর যদি আমি তাহাকে নিজের কাছে ডাকিয়া লই তবে তাহার মাগফেরাত করিয়া দিব, তাহার উপর দয়া করিব এবং তাহাকে জান্নাতে দাখিল করিয়া দিব । (মুসনাদে আহমাদ)   
HADITH ENGLISH
Abdullah ibn 'Umar Radiyallahu 'anhuma reported from Nabi Sallallahu 'alaihi wasallam in one of Hadith Qudsi narrated by him that his Rabb Tabaraka wa Ta'ala has said: Any slave from amongst My slaves goes out as a Mujahid in My Path, only to please Me, I guarantee that either I shall return him back with a reward and captured enemy assets, or if I recall his soul, then I will forgive him, bless him and send him to Paradise. (Musnad Ahmad)  
 
 
 
previous   Next