Muntakhab Hadith

 
 
SIFAT
Dawat and Tabligh  
SECTION
Da'wat and its virtues  
Type
Hadith  
SERIAL NUMBER
28  
الحديث فى العربى
عَنِ الْعُرْسِ بْنِ عَمِيْرَةَ الْكِنْدِىِّ رَضِىَ اللهُ عَنِ النَّبِىِّ ﷺ قَالَ : إِذَا عُمِلَتِ الْخَطِيْئَةُ فِىْ الأَرْضِ كَانَ مِنْ شَهِدَهَا فَكَرِهَهَا كَانَ كَمَنْ غَابَ عَنْهَا وَمَنْ غَابِ عَنْهَا فَرَضِيَهَا كَانَ كَمَنْ شَهِدَهَا . ( رواه ابوداؤد ، باب الامر والنهى ، رقم : )  
হাদিস বাংলা
হযরত উরস ইবনে আমীরাহ কিন্দী (রাযিঃ) বলেন, নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিয়াছেন, যখন জমিনে কোন গুনাহ করা হয় তখন যে উহা দেখিয়াছে এবং উহাকে খারাপ মনে করিয়াছে সে উহার আযাব হইতে সেই ব্যক্তির ন্যায় নিরাপদে থাকিবে, যে গুনাহের স্থানে উপস্থিত ছিল না । আর যে গুনাহের স্থানে উপস্থিত ছিল না, কিন্তু সেই গুনাহ হওয়াকে খারাপ মনে করিল না, সে উক্ত গুনাহের আযাবে সেই ব্যক্তির ন্যায় অংশীদার হইবে যে গুনাহের স্থানে উপস্থিত ছিল । (আবু দাউদ)   
HADITH ENGLISH
Urs ibn 'Umairah Al Kind! Radiyallahu 'anhu narrates that Nabi Sallallahu 'alaihi wasallam said: When a sin is committed on the earth; he who sees it and disapproves it, will be like the one who was not present. And the one who was not present when the sin was committed but approves of it, will be like the one who was present there. (Abu Dawud)  
 
 
 
previous   Next