Muntakhab Hadith

 
 
SIFAT
Kalimah Tayyibah  
SECTION
Belief in the Unseen  
Type
Hadith  
SERIAL NUMBER
106  
الحديث فى العربى
عَنْ أَنَسِ بْنِ مَالِكٍ: رَضِيَ اللهُ عَنْهُ أَنَّ رَجُلًا سَأَلَ النَّبِيَّ صَلَّى اللهُ عَلَيْهِ وَسَلَّمَ: مَتَى السَّاعَةُ يَا رَسُولَ اللَّهِ؟ قَالَ: «مَا أَعْدَدْتَ لَهَا» قَالَ: مَا أَعْدَدْتُ لَهَا مِنْ كَثِيرِ صَلاَةٍ وَلاَ صَوْمٍ وَلاَ صَدَقَةٍ، وَلَكِنِّي أُحِبُّ اللَّهَ وَرَسُولَهُ، قَالَ: أَنْتَ مَعَ مَنْ أَحْبَبْتَ (رواه البخارى  
হাদিস বাংলা
হযরত আনাস ইবনে মালেক (রাযিঃ) হইতে বর্ণিত আছে যে, এক ব্যক্তি নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে জিজ্ঞাসা করিল, ইয়া রাসূলাল্লাহ, কেয়ামত কবে আসিবে? রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিলেন, কেয়ামতের জন্য তুমি কি তৈয়ার করিয়া রাখিয়াছ? লোকটি আরজ করিল, আমি কেয়ামতের জন্য অধিক (নফল) নামায, (নফল) রোযা এবং অধিক সদকা খয়রাত তৈয়ার করি নাই । তবে একটি বিষয় এই যে, আমি আল্লাহ তায়ালা ও তাঁহার রসূলকে ভালবাসি । রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিলে, তবে (কেয়ামতের দিন) তুমি তাহারই সঙ্গে থাকিবে যাহাকে তুমি (দুনিয়াতে) ভালবাসিয়াছ । (বোখারী)   
HADITH ENGLISH
Anas ibn Malik Radiyallahu 'anhu narrates that indeed a man asked Nabi Sallallahu 'alaihi wasallam: When would be the Last Hour O Rasullallah? Rasulullah §allallahu 'alaihi wasallam replied: What have you prepared for it? He replied: I have not prepared for it with much of Salat, nor Saum, nor Sadaqah; but I love Allah and His Messenger. He said: (On the day of Resurrection) You will be with those whom you loved (in this world). (Bukhari)  
 
 
 
previous   Next