Muntakhab Hadith

 
 
SIFAT
Ikram-ul-Muslim  
SECTION
Reconcilling Muslims Differences  
Type
Hadith  
SERIAL NUMBER
363  
الحديث فى العربى
عَنْ جَابِرٍ رَضِىَ اللهُ عَنْهُ أَنَّ رَسُوْلَ اللهِ ﷺ قَالَ : تُعْرَضُ الأَعْمَالُ يَوْمَ الإِثْنَيْنِ وَالْخَمِيْسِ ، فَمِنْ مُسْتَغْفِرٍ فَيُغْفَرُ لَهُ ، وَمِنْ تَائِبٍ فَيُتَابُ عَلَيْهِ ، وَيُرَدُّ أَهْلُ الضَّغَائِنِ بِضَغَائِنِهِمْ حَتّىٰ يَتُوْبُوْا . ( رواه الطبر انى فى الا وسط ورو اته ثقات التر غيب : )  
হাদিস বাংলা
হযরত জাবের (রাযিঃ) হইতে বর্ণিত আছে যে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিয়াছেন, সোম ও বৃহস্পতিবার দিন (আল্লাহ তায়ালার দরবারে বান্দাদের) আমল পেশ করা হয় । ক্ষমাপ্রার্থীদের ক্ষমা করা হয়, তৌবাকারীদের তৌবা কবুল করা হয় (কিন্তু) হিংসুকদেরকে তাহাদের হিংসার কারণে বাদ দিয়া রাখা হয় । অর্থাৎ তাহাদের এস্তেগফার কবুল হয় না, যতক্ষণ পর্যন্ত তাহারা এই হিংসা হইতে তৌবা না করিয়া লয় । (তাবারানী, তারগীব)   
HADITH ENGLISH
Jabir Radiyallahu 'anhu narrates that Rasullullah Sallallahu 'alaihi wasallam said: The deeds are presented on each Monday and Thursday (before Allah Subhanahu wa Ta'ala). Those who seek forgiveness are forgiven; those who turn in repentance, it is accepted, but the case of those who have rancour and grudge in their hearts remains in abeyance (they are not forgiven) until they seek forgiveness ( for their rancour and grudge) (Tabarani.Targhib)  
 
 
 
previous   Next